অ্যান্ড্রয়েড ক্রোমে কৌশলগত বিনিয়োগ করবে গুগল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আয় বাড়াতে কৌশলগতভাবে অ্যান্ড্রয়েড, ইউটিউব, এন্টারপ্রাইজসহ এ সংশ্লিষ্ঠ বিভিন্ন সেবায় বিনিয়োগ করবে গুগল। এসব সেবায় কনটেন্ট, অ্যাপস ও ডিভাইসের চাহিদা বেড়ে যাওয়ায় এ পরিকল্পনা নিয়েছে প্রযুক্তি জায়ান্টটি।

ক্যালিফোর্নিয়ার মাউন্টেইন ভিউতে অবস্থিত কোম্পানির প্রধান দপ্তর থেকে জানানো হয়েছে, অক্টোবর ডিসেম্বর প্রান্তিকে কনটেন্ট, অ্যাপস ও ডিভাইসের চাহিদা বেড়ে যাওয়ায় প্রতিষ্ঠানটির আয় ১৭ শতাংশ বেড়ে ১ হাজার ৬৮৬ কোটি ডলার হয়েছে।

google_techshohor

গুগল জানিয়েছে, প্রতিষ্ঠানটি এই তিনটি গুরুত্বপূর্ণ সেক্টরে বিনিয়োগ অব্যহত রাখবে। এরমধ্যে বিজ্ঞাপন ও গ্রাহকদের সেবা বৃদ্ধির মাধ্যমে বাণিজ্যের বিষয়টিকে প্রাধান্য দেওয়া হচ্ছে। এছাড়া সোশ্যাল, কমার্স এবং এন্টারপ্রাইজ পর্যায়ে ব্যবসা বাড়াতেও বিনিয়োগ করা হবে।

গত সপ্তাহে বিশ্লেষকদের সামনে গুগলের প্রধান ফিন্যান্সিয়াল অফিসার প্যাট্রিক পিচেট্টে বলেন, কৌশলগতভাবে গুগল দীর্ঘস্থায়ী এবং এর অবকাঠামোগত উন্নয়নে বিনিয়োগ করবে।

২০১৩ এর শেষ প্রান্তিকে গুগলের বিনিয়োগের পরিমান ছিলো প্রায় ২২৫ কোটি ডলার। এর সিংহভাগই ব্যয় করা হয়েছে যন্ত্রপাতি উৎপাদন, ডাটা সেন্টার অবকাঠামো গঠন ও বাড়ি কেনা বাবদ।

গত ৩১ ডিসেম্বরের তথ্যমতে, কোম্পানির নগদ ও বাজারজাতকৃত অর্থপত্রের পরিমান ছিল ৫ হাজার ৮৭২ কোটি ডলার।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

ট্যাগ

Related posts

*

*

Top