Maintance

অ্যামাজন হতে চায় ইবে!

প্রকাশঃ ১:০৩ পূর্বাহ্ন, জুলাই ১২, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৫ অপরাহ্ন, জুলাই ১২, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে মেশিন লার্নিং প্রযুক্তি। মানুষের চলাফেরা বা গতিবিধি লক্ষ্য করে নিজের ব্যবসাকে সম্প্রসারিত করতে চাচ্ছে প্রযুক্তি কোম্পানিগুলো। শুধু তাই নয়, একে অপরকে টেক্কা দিতে নানা কৌশল অবলম্বন করছে।

আর এরই ধারাবাহিকতায় অনেকটা অ্যামাজনের মতোই একচেটিয়া ব্যবসা করতে মেশিন লার্নিংয়ে ঝুঁকছে অপর জনপ্রিয় ই-কমার্স প্লাটফর্ম ইবে। আর এই কাজের জন্য সেলসপ্রেডিক্ট নামের একটি নতুন স্টার্টআপ কিনেছে কোম্পানিটি।

salespredict-ebay-TechShohor

সেলসপ্রেডিক্ট হলো একটি লার্নিং ইঞ্জিন যা ক্রেতার অর্ডারগুলো যাচাই-বাছাই করে ঐ ক্রেতা আরও কি পণ্য কিনতে পারে তা ক্রেতার সামনে তুলে ধরে। এটি বিপণন ও কাঙ্খিত গ্রাহকের কাছে পণ্য ও সেবার প্রচারণা কাজে সহযোগিতা করবে।

বাজার বিশ্লেষকরা বলছেন এর মাধ্যমে ইবে অনেকটা অ্যামাজনের মতোই হতে চায়। কারণ অ্যামাজনে কোনো পণ্য দেখলে সেখানে একই ধরণের অন্য পণ্যগুলোও ক্রেতাকে দেখায়। এছাড়া একটি পণ্য কিনলে বিনামূল্যে কিংবা বিশেষ অফারে আর কি পণ্য কিনতে পারবেন সেটিও দেখায়।

ইবের ভাইস প্রেসিডেন্ট ও স্ট্রাকচারর্ড ডেটা বিভাগের জেনারেল অমিত মেনিপাজ বলেন, সেলসপ্রেডিক্টের মাধ্যমে আমাদের ক্রেতা ও বিক্রেতারা উভয়েই লাভবান হবেন। একই সময়ে ক্রেতারা যেমন যাচাই-বাছাই করে পণ্য কেনার সুযোগ পাবেন অন্যদিকে বিক্রেতারা তাদের পণ্যটি ক্রেতার প্রতি আকৃষ্ট করতে পারবেন।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

Related posts/