Maintance

নোগাট ওএসের দুটি স্মার্টফোন বানাচ্ছে এইচটিসি

প্রকাশঃ ৩:০০ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৫ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের সর্বশেষ অপারেটিং সিস্টেম নোগাট ৭.০ বাজারে এসেছে ১ জুলাই। এরই মধ্যে জোর গুজব রটেছে শিগগির এই অপারেটিং সিস্টেমের দুটি স্মার্টফোন আনছে তাইওয়ানি স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচটিসি।

‘মার্লিন’ ও ‘সেইলফিশ’ নামের স্মার্টফোন দুটি চলতি বছরের শেষের দিকে বাজারে আসতে পারে।

অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্লিন স্মার্টফোনটির ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চির।। আর সেইলফিশ ফোনটির ডিসপ্লে হচ্ছে ৫ ইঞ্চির। দুটি ফোনের ডিসপ্লেই কিউএইচডি অ্যামোলেড প্রযুক্তির।

HTC-techshohor

এইচটিসি মার্লিন ফোনটি চলবে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি প্রসেসরে। অপরদিকে বলা হচ্ছে, স্ন্যাপড্রাগন ৮২১ বা ৮২৩ প্রসেসরও ব্যবহার করা হতে পারে ফোনটিতে।

ফোনটিতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি। থাকছে ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘস্থায়ী চার্জের জন্য থাকছে ৩৪৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফ্ল্যাগশিপ ডিভাইস এইচটিসি ১০ এর মতো এই ফোনটিতেও থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

অপরদিকে, সেইলফিশ ফোনটি কোন প্রসেসরে চলবে তা এখনও জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, এইচটিসি ১০, এইচটিসি ওয়ান এ৯ ও এইচটিসি ওয়ান এম৯ এর আপডেট সংস্করণ হিসেবে এই ফোনটি তৈরি করা হচ্ছে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

*

*

Related posts/