বাংলাদেশ থেকে ‘বিশ্বসেরা’ টেক কোম্পানি তৈরি হবে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ থেকে বিশ্বসেরা টেক কোম্পানি তৈরি হবে। এজন্য কাজ করছে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি  ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল‘।

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের আয়োজনে ‘নেক্সট বিলিয়ন ডলার কোম্পানিজ- হোয়ার আর দে?’ শীর্ষক গোল টেবিল বৈঠকে এসব কথা বলেন বক্তারা।

ফেনক্সের গ্লোবাল জেনারেল পার্টনার শামীম আহসান এই বৈঠকে সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। বিশেষ অতিথি ছিলেন এমসিসিআই’র প্রেসিডেন্ট সৈয়দ নাসিম মঞ্জুর।

Fenox_Roundtable

বৈঠকে আইসিটিখাতের প্রতিনিধি ও নীতিনির্ধারকরা এখাতে বিনিয়োগে বিদেশিদের আগ্রহী করে তোলার পাশাপাশি দেশিয় উদ্যোক্তাদের আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত করে তোলার বিষয়ে বক্তব্য উপায় নিয়ে আলোচনা করেন।

আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন,  ইনোটেক কর্পোরেশনের মতো বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যকে পূরণ করতে বাংলাদেশে তাদের বিনিয়োগ বৃহৎ পরিসরেও শুরু করবে। এই ধরণের প্রচেষ্টাকে আইসিটি বিভাগের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক ড. জামাল উদ্দিন আহমেদ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান,  আইএফসির প্রোগ্রাম ব্যবস্থাপক এম মাসরুর রিয়াজ, একে খান গ্রুপের পরিচালক একে শামসুদ্দিন খান, রবি আজিয়াটা-ডিজিটাল সার্ভিসেসের কান্ট্রি প্রধান এম মঞ্জুর রহমান, প্রিয় ডটকমের সিইও জাকারিয়া স্বপন, সহজ ডটকমের সিইও মালিহা কাদির, বাগডুম ডটকমের সিইও সায়েদা কামরুন, এবং ইজেনারেশন লি.-ইনফ্রাসট্রাকচার বিজনেস বিভাগের উপদেষ্টা মোহাম্মদ জামান প্রমুখ।

শামীম রাহমান

আরও পড়ুন: 

Related posts

*

*

Top