মজিলা বাংলাদেশ টাস্কফোর্স গঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মজিলা ফাউন্ডেশনের বাংলাদেশ শাখা মজিলা বাংলাদেশের বিশেষ টাস্কফোর্স গঠিত হয়েছে। বুধবার আনুষ্ঠানিকভাবে নির্বাচিত টাস্কফোর্স সদস্যদের নাম ঘোষনা করা হয়। মূলত মজিলা বাংলাদেশের কর্মকান্ড আরও সুসংহত করতে ও লাখো মজিলা স্বেচ্ছাসেবক (মজিলিয়ান) গড়ার লক্ষ্যে এ টাস্কফোর্স গঠন করা হয়।

এ টাস্কফোর্সের নেতৃত্বে চলতি বছরে নানা কার্যক্রম পরিচালিত হবে। টাস্কফোর্স গঠনের বিষয়ে মজিলা বাংলাদেশের কমিউনিটি লিড মাহে আলম খান জানান, গত এক বছরে মজিলা বাংলাদেশের স্বেচ্ছাসেবীর সংখ্যা বেড়েছে প্রায় দশ গুন। এছাড়া বর্তমানে মজিলা বাংলাদেশের অফিসিয়াল ফেইসবুকে গ্রুপে তিন হাজার, পেইজে এক হাজার ৫০০ এবং টুইটারে এক হাজার ৭০০’র বেশি সদস্য সক্রিয় আছেন। বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক আর বাংলাদেশে মজিলার কার্যক্রম বেড়ে যাওয়ায় এ টাস্কফোর্স দল নির্বাচিত করা হয়েছে। এ দলের নেতৃত্বে চলতি বছর নানা ধরনের কার্যক্রম পরিচালিত হবে বলেও জানান তিনি।

Introducing Mozilla Bangladesh Task Force - Mozilla Bangladesh

কাজের সুবিধার্থে টাস্কফোর্সের বিভিন্ন বিভাগের দায়িত্ব বন্টন করা হয়। এর মধ্যে কমিউনিটি এনগেজমেন্ট কার্যক্রমে মাহে আলম খান ও তৌফিক আনাম রাইন, ওয়েব ডেভলপমেন্ট কার্যক্রমে অনিরুদ্ধ অধিকারী, লোকালাইজেশন কার্যক্রমে বেলায়েত হোসেন ও রবিন মেহেদী, মজিলা ডেভলপার নেটওয়ার্ক লোকালাইজেশন কার্যক্রমে শফিউল আযম চৌধুরী ও জোবায়ের আহমেদ খান, মার্কেটিং কার্যক্রমে মাশকাওয়াত আহসান ও রাফি অনিক, অ্যাপস ডেভলপমেন্ট কার্যক্রমে রাহিদ হাসান, ওয়েবমেকার কার্যক্রমে আশিকুর রহমান ও তানহা ইসলাম, স্টুডেন্ট অ্যাম্বাসেডর কার্যক্রমে রাতুল মিনহাজ, আশিকুর রহমান ও শামসুজ্জামান সাদী, পাবলিক রিলেশন ও যোগাযোগ কার্যক্রমে নুরুন্নবী চৌধুরী হাছিব দায়িত্ব পালন করবেন।

নতুন টাস্কফোর্স দেশব্যাপী মজিলা বাংলাদেশের কার্যক্রম বাড়াতে এবং বিভিন্ন আয়োজনের মাধ্যমে মজিলার নানা উদ্যোগগুলো ছড়িয়ে দিতে কাজ করবে। এ নিয়ে আগামী মাসেই প্রথম বৈঠকে বসছে টাস্কফোর্সের সদস্যরা। বিস্তারিত জানা যাবে www.mozillabd.org/blog ঠিকানা থেকে।

Related posts

*

*

Top