অ্যাঙ্গরি বার্ডসের ওয়েবসাইট হ্যাক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় ভিডিও গেইম অ্যাঙ্গরি বার্ডসের মাধ্যমে গোয়েন্দা সংস্থা এনএসএ ও জিসিএইচকিউ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি করছে এমন খবর প্রকাশের পর অ্যাঙ্গরি বার্ডসের ওয়েবসাইট হ্যাকিংয়ের শিকার হয়েছে। গেইমটির ডেভেলপার প্রতিষ্ঠান রোভিও বিষয়টির সত্যতা প্রকাশ করেছে।

রোভিও জানিয়েছে, হ্যাকাররা অ্যাঙ্গরি বার্ডসের ওয়েবসাইটে এনএসএ লোগোসহ একটি গোয়েন্দা পাখির (স্পায়িং পাখি) ছবি জুড়ে দিয়েছে। রোভিও কিংবা অ্যাঙ্গরি বার্ডস কোনো সরকারে গোয়েন্দা সংস্থার সাথে জড়িত নয় কিংবা কোনো প্রকার তথ্য দিয়ে সহায়তা করছে না বলে দাবি করেন প্রতিষ্ঠানটির মার্কেটিং ম্যানেজার সারা বার্জস্ট্রম।

angry birds website hack-TechShohor

রোভিও জানিয়েছে দ্রুতই ওয়েবসাইটি রিকোভার করা হয়েছে। হ্যাকিংয়ের ফলে সাধারণ ব্যবহারকারীদের কোনো তথ্য চুরি হয়নি এবং তাদের চিন্তার কোনো কারণ নেই বলে জানান সারা।

গতবছর নিউ ইয়র্ক টাইমসের মতোই এই হ্যাকিংয়ের ঘটনা ঘটেছে। সিরিয়ান ইলেক্ট্রনিক আর্মি (এসইএ) গত আগষ্টে নিউ ইয়র্ক টাইমসের ওয়েবসাইটের হামলার কথা স্বীকার করে।

অ্যাঙ্গরি বার্ডসের ওয়েবসাইট হ্যাকিংয়ের পর এই গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ঠ একটি টুইটার অ্যাকাউন্টে লিংকটি পোস্ট করে। সেখানে লেখা হয়, ‘অ্যাঙ্গরি বার্ডসের মাধ্যমে তথ্য হাতিয়ে নিচ্ছে এনএসএ ও জিসিএইচকিউ এমন সংবাদ শোনার পরেই এক বন্ধু সাইটটি হ্যাক করেছে। এটি এনএসএ বিরোধী হ্যাকিং কার্যক্রম। সে আমাদের অফিসিয়াল মেইলে হ্যাক হওয়া ওয়েবসাইটের লিংক পাঠিয়েছে”।

– বিবিসি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top