প্রান্তিক জনগোষ্ঠিকে তথ্যপ্রযুক্তি সেবায় আনা হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ কম্পিউটার সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহষ্পতিবার সমিতির কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রতিমন্ত্রী বাংলাদেশের তথ্যপ্রযুক্তিকে বেগবান করতে এবং দেশের প্রান্তিক অঞ্চলের জনগোষ্ঠীকে তথ্যপ্রযুক্তি নির্ভর সেবার আওতায় এনে সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার যাত্রাপথে সমিতির সহযোগিতা কামনা করেন।

Junaid Ahmed palak at BCS -TechShohor

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিকে তৃণমূলের কাছে পৌঁছানোর জন্য বাণিজ্য সংগঠন হিসেবে বিসিএস যে ভূমিকা রাখছে তা অনুস্বরণীয়। দেশের শিক্ষা প্রতিষ্ঠান হতে শুরু করে সকল জনগণকে তথ্যপ্রযুক্তি তথা ইন্টারনেটভিত্তিক সেবার আওতায় নিয়ে আসার জন্য সরকার কাজ করছে। তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এখাতের সাথে সংশ্লিষ্টদের জন্য কাজ করবে।

সভায় প্রতিমন্ত্রী কাছে বিভিন্ন প্রস্তাবনা ও তথ্যপ্রযুক্তির উন্নয়নে নানাবিধ মতামত তুলে ধরেন সমিতির সভাপতি মোস্তাফা জব্বার, সহ-সভাপতি মো: মঈনুল ইসলাম, মহাসচিব মো: শাহিদ-উল-মুনীর, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদ, মো: ফয়েজ উল্যাহ খান এবং মজিবুর রহমান স্বপন, সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য আক্তারুজ্জামান মঞ্জু এবং এস. কবির আহমেদ, সমিতির সফটওয়্যার অ্যান্ড আইটি অ্যানাবল্ড সার্ভিসেস স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান জাহিদুল হাসান মিতুল, ইভেন্ট ম্যানেজমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো: কামরুল আহসান, শিক্ষা, গবেষণা ও মানব সম্পদ উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান এ. কে. এম শামসুল হুদা, সমিতিরি সদস্য ইকরা সিস্টেসমস অ্যান্ড সফটওয়্যারের স্বত্বাধীকারী মো: খলিউল্যাহ এবং মাইক্রোসন সিষ্টেমসের স্বত্বাধীকারী মো: ওয়াহিদুজ্জামান।

বক্তারা আইসিটি খাতের উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকান্ড বৃদ্ধি, ভবিষ্যতে করণীয় এবং ইতোমধ্যে গৃহীত প্রকল্পসমূহের দ্রুত বাস্তবায়নসহ নানাবিধ বিষয় তুলে ধরেন।

Related posts

*

*

Top