২৫ হাজার ট্যাব পাচ্ছেন সরকারি কর্মকর্তারা

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কাজের গতি বাড়াতে ইউনিয়ন পর্যায় থেকে মন্ত্রণালয় পর্যন্ত ২৫ হাজার সরকারি কর্মকর্তারা ট্যাবলেট পাচ্ছেন।

আমলাতান্ত্রিক জটিলতা এড়ানোর পাশাপাশি কাজের দীর্ঘসূত্রিতা কমাতে সকল সরকারি দপ্তরের প্রধান কর্মকর্তাকে ট্যাব দেওয়ার এ উদ্যোগ নিয়েছে সরকার।

ইনফো সরকার প্রকল্পের দ্বিতীয় পর্বের কর্মসূচীর আওতায় ২০১৪ সালের মধ্যে ২৫ হাজার ট্যাব বিতরণের কাজটি শেষ করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়।

Havit 3G Tablet HV-727G-TechShohor

ইতোমধ্যে চীনের মোবাইল ফোন প্রস্তুতকারক হুয়াওয়ের সঙ্গে ট্যাব সরবরাহ ও সার্ভিস বিষয়ে চুক্তি হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান টেকশহরডটকমকে বলেন, কর্মকর্তারা এ ট্যাব পেলে সরকারি কার্যক্রমে গতি আসবে। নতুন একটি সিস্টেম ডেভলপ করবে। এ কার্যক্রমের উদ্দেশ্য হলো এ্যানি টাইম, এ্যানি হোয়ার ও এ্যানি ডিভাইস। এতে কর্মকর্তাদের আর ফাইলের অপেক্ষায় বসে থাকতে হবে না। ফাইলের স্তুপও জমবে না।

সচিব জানান, ডিজিটাল স্বাক্ষর ব্যবহার করে একজন কর্মকর্তা অফিসের বাইরে থাকলেও কাজ এগিয়ে নিতে পারবেন। যে কোন সময় কাজকর্ম পর্যবেক্ষণ করতে পারবেন। ফাইলের সর্বশেষ অবস্থাও জানতে পারবেন।

জানা গেছে, সরবরাহ করা ট্যাবে উন্নত প্রযুক্তি সন্নিবেশ ও এটি যাতে টেকসই হয় তা নিশ্চিত করতে মন্ত্রণালয়ের একটি মনিটরিং টিম কাজ করছে।

Related posts

টি মতামত

*

*

Top