Maintance

ডেমোক্র্যাটিক পার্টির সাইটে রাশিয়ান হ্যাকারদের হানা

প্রকাশঃ ৩:৩৩ অপরাহ্ন, জুন ১৫, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৩ অপরাহ্ন, জুন ১৫, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির আনুষ্ঠানিক গভর্নিং বডি ‘ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটি’র সাইটে হামলা চালিয়েছে রাশিয়ান হ্যাকাররা। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, হ্যাকাররা প্রায় এক বছর ধরে সাইটটিতে প্রবেশ করে আসছিল।

ওয়াশিংটন পোস্ট আরও জানিয়েছে, হ্যাকাররা মার্কিন নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বিরোধী বিভিন্ন গবেষণা চুরি করেছে।

dnc_sign_techshohor

Symphony 2018

হ্যাকিংয়ের ঘটনাটি এক মাস আগে ধরা পড়লেও জানাজানি হয়েছে সম্প্রতি। যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক জেমস আর ক্লাপার এ সম্পর্কে বলেন, বিদেশি হ্যাকাররা যুক্তরাষ্ট্রের একটি রাজনৈতিক দলের ওয়েবসাইটে অনুপ্রবেশ করে গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিয়েছে।

মার্কিন নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পবিরোধী কিছু গবেষণা করেছিল ডেমোক্র্যাটিক পার্টি। যা পার্টির ওয়েবসাইটে সুরক্ষিত ছিল। হ্যাকাররা এসব গবেষণা চুরি করেছে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে আরও বলা হয়েছে, হ্যাকাররা ডেমোক্র্যাটিক পার্টির ওয়েবসাইটের পাশাপাশি প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত ওয়েবসাইটও আক্রমণের চেষ্টা চালায়।

টেকক্র্যাঞ্চ অবলম্বনে শামীম রাহমান

*

*

Related posts/