Maintance

২৫০ ব্রিটিশ ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকার গ্রুপের আক্রমণ

প্রকাশঃ ১০:২৫ অপরাহ্ন, জানুয়ারি ২৮, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৬ অপরাহ্ন, জানুয়ারি ২৮, ২০১৪

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রিকেট তারকা মাহেন্দ্র সিং ধোনিসহ ভারতীয় বেশ কয়েকটি ওয়েবসাইট হ্যাকিংয়ের পর এবার যুক্তরাজ্যের আড়াই শতাধিক ওয়েবসাইট হ্যাক করেছে ‘ইউনাইটেড বাংলাদেশি হ্যাকারস’ গ্রুপ। মঙ্গলবার দুপুর থেকে রাত ৯ টা পর্যন্ত এই হামলা চালায় হ্যাকার গ্রুপটি।

হ্যাকিংয়ের শিকার ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে সরকারি ওয়েবসাইট ছাড়াও অনলাইন ব্যাংক, পত্রিকা, ম্যাগাজিন, স্কুল-কলেজ, ব্যবসায়িক সেবাদানকারী কোম্পানি, চাকরি, রেন্ট-এ-কার, ফিটনেস সেন্টার, অলিম্পিক একোমোডেশন, আইফন কাভারেজ, দ্য ন্যাশনাল ওয়েবসাইট কোম্পানি, কোস্ট লিমিটেডমহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওয়েবসাইট।

United Bangladeshi Hackers-UK hack-TechShohor.jpg

Symphony 2018

ইউনাইটেড বাংলাদেশি হ্যাকারস গ্রুপের অ্যাডমিন ‘ডারক্স মিউমায’ জানান, “যতদিন পর্যন্ত স্থায়ীভাবে টেস্ট ক্রিকেটকে দ্বিবিভক্ত করার ষড়যন্ত্র বন্ধ না হবে ততদিন পর্যন্ত এই হামলা চলতে থাকবে। ব্রিটেনের পর মূল শত্রু ভারতের সাইবার স্পেসে আক্রমন চালানো হবে। একই সঙ্গে অস্ট্রেলিয়া ও ব্রিটেনের উপর আক্রমন চলতে থাকবে”।

উল্লেখ্য, এর আগে ভারতের সাইবার স্পেসে আংশিক হামলা চালানো হয়। এতে ভারতের ক্রিকেট তারকা মাহেন্দা সিং ধোনি’র ওয়েবসাইটে ত্রুটি বের করে টেক্সট ফাইল আডলোড করে ইউনাইটেড বাংলাদেশি হ্যাকারস। এছাড়া ভারতে একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়েরও ওয়েবসাইট হ্যাক করে তারা। অবশ্য ইতিমধ্যেই অনেক সাইট সংশ্লিষ্ঠরা রিকোভার করতে সক্ষম হয়েছে।

অপরদিকে, দেশের ক্রিকেট বাঁচাতে ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস’, ‘বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস’সহ দেশি বিভিন্ন হ্যাকার গোষ্ঠির আক্রমন অব্যহত রয়েছে।

*

*

Related posts/