অবশেষে স্কাইড্রাইভ পাল্টে হচ্ছে ওয়ানড্রাইভ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মামলায় হেরে যাওয়ার ছয় মাস পরে মাইক্রোসফটের ক্লাউড নির্ভর স্টোরেজ সুবিধা ‘স্কাইড্রাইভ’-এর নাম পাল্টে যাচ্ছে। নতুন নাম হচ্ছে ‘ওয়ানড্রাইভ’।

গত জুনে যুক্তরাজ্যের স্যাটেলাইট ব্রডকাস্টার বিস্কাইবি দেশটির আদালতে স্কাইড্রাইভ নাম ব্যবহারের কারণে আদালতে মামলা করে। এতে প্রতিষ্ঠানটির ট্রেডমার্ক করা ‘স্কাই’ নাম ব্যবহারের কারণে মামলায় হেরে যায় শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট।

ওই সময়ে মাইক্রোসফট এই বিষয়ে আপিল করার কথা বললেও বিষয়টি থেকে সরে এসেছে প্রতিষ্ঠানটি।

Onedrive-TechShohor

অবশেষে এ সেবাটির নতুন নাম ওয়ানড্রাইভ দেওয়ার ঘোষনা দিয়েছে মাইক্রোসফট। নতুন ঘোষনায় মাইক্রোসফট জানিয়েছে. ‘আপনার সকল ছবি ও ভিডিওর জন্য একটি জায়গা। আপনার সকল ডকুমেন্টের জন্য একটি জায়গা। আপনার সকল ডিভাইসকে একইভাবে সংযুক্ত রাখার জন্য একটি জায়গা। মোটকথা আপনার জীবনের সবকিছুর জন্য একটি জায়গা হতে যাচ্ছে ওয়ানড্রাইভ। একটি ব্লগ পোস্টে সম্প্রতি এ তথ্য ঘোষনা দিয়েছেন মাইক্রোসফটের কনজিউমার অ্যাপস অ্যান্ড সার্ভিসেসের জেনারেল ম্যানেজার রিয়ান গেভিন।

শিগগিরই স্কাইড্রাইভের নাম ওয়ানড্রাইভ ও স্কাইড্রাইভ প্রো এর নামকরণ করা হচ্ছে ওয়ানড্রাইভ ফর বিজনেস। ওয়ানড্রাইভের পাশাপাশি এক্সবক্স ওয়ানেরও নতুনভাবে প্রচারণা চালাচ্ছে মাইক্রোসফট। এ উপলক্ষ্যে একটি ভিডিও ছেড়েছে মাইক্রোসফট।

– দ্য নেক্সট ওয়েব অবলম্বনে

Related posts

*

*

Top