সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার শীর্ষে স্যামসাং মোবাইল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক, টুইটার ও ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ২০১৩ সাল জুড়ে সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড ছিল স্যামসাং মোবাইল।

বিশ্বে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পর্যবেক্ষণকারী ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের গবেষণায় ব্র্যান্ড তালিকায় শীর্ষে ছিল স্যামস্যাং মোবাইল।

Samsung-Mobile-TechShohor

বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটগুলোর তথ্য অনুযায়ী এ ব্র্যান্ডটি সর্বমোট ১৪ মিলিয়ন ফেইসবুক ফ্যান, ৪ মিলিয়ন টুইটার ফলোয়ার এবং ইউটিউবে ৮৬ মিলিয়ন ভিডিও দর্শক পায়।

তালিকায় এরপরে রয়েছে ডিজনি, ন্যাশনাল জিওগ্র্যাফিক, নাইকি ও গুগলের মতো নামকরা ব্র্যান্ডগুলোকে।

স্যামসাং মোবাইলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশেষজ্ঞ মতামত অনুযায়ী স্যামসাং তাদের সর্বশেষ প্রযুক্তি সম্বলিত স্মার্টফোনের মাধ্যমে  এ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

বিশ্ববাজার ছাড়াও গত বছর বাংলাদেশের বাজারে প্রচারণার ক্ষেত্রে স্যামসাং অনলাইন শো রেক্সপোজড প্রচার করে। এটি দেশের ইতিহাসে সর্বাধিক ৪০ লাখ ইউনিক ভিউ লাভ করে।

এ ছাড়া আগের বছরের তুলনায় গত বছর অনলাইনে স্যামসাংয়ের পরিচিতি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। ফেইসবুকে বিশ্বব্যাপী প্রবৃদ্ধি ছিল ৮৪ শতাংশ ও বাংলাদেশে ৫৩৬ শতাংশ; টুইটারে বিশ্বব্যাপী ১৩৮২ শতাংশ ও বাংলাদেশে প্রায় ১৫ শতাংশ এবং ইউটিউবে বিশ্বব্যাপী বৃদ্ধি ২৫ শতাংশ ও বাংলাদেশে প্রায় ১৫০ শতাংশ।

– আল আমীন দেওয়ান

ট্যাগ

Related posts

*

*

Top