ফেইসবুক থেকে মামা-ভাইয়ের আয়ের মেসেজ ভুয়া !

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : “আজকে ফেইসবুকে ঢুকতেই ছোট মামা মেসেজ দিল এখন থেকে বুঝি ফেইসবুকে ইনকাম করা যায়। আমি প্রথমে বিশ্বাস করিনি। পরে যখন আমি ৫০০ টাকা পেলাম, তখন আমার বিশ্বাস হল। খুব সহজেই আপনি ও আমার মত টাকা পাবেন, নিচের লিংকে যান, তারপর সেখানে যা যা বলা হবে সবগুলো করুন। মাত্র ১০ মিনিট সময় লাগবে । এটি পে-পাল ও ফেইসবুক অনুমোদিত লিংক।”

জনপ্রিয় সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকে এখন হরহামেশাই একটি লিংকসহ এ ধরনের লেখা বিভিন্ন জনকে পাঠানো হচ্ছে। ছোট মামার পরিবর্তে কখনও বড় মামা, কখনও বড় ভাই আবার কখনও খালাতো ভাইয়ের কথা বলা হচ্ছে।

আউটসোসিং বা ফ্রিল্যান্সিং বিষয়ে অভিজ্ঞদের মতে, এ ধরনের লিংক দেখে বিভ্রান্ত হওয়া যাবে না।

এ  লিংকে ক্লিক করলে ব্যবহারকারীদের বেশ কিছু ফেইসবুক পেইজের লিংক দেওয়া হয়। এগুলো লাইক করতে বলা হয়। এছাড়া একই লেখা ফেইসবুকে ২৫টি জায়গায় শেয়ার করার কথা জানানো হয়। মাত্র ১০ মিনিটে এই কাজগুলো শেষ করলে দেওয়া হবে ৫০০ টাকা।

facebook-cash-TechShohor কিন্তু যারা এই কাজটি করবেন তারা আসলেই বোকা বনে যাবেন। কারণ এই বিষয়টি সম্পূর্ণ ভূয়া। কতিপয় ব্যবহারকারী এই লিংকের মাধ্যমে লাইক, কমেন্ট ও শেয়ার নিয়ে নিচ্ছে।

সংশ্লিষ্টদের মতে হাতিয়ে নিচ্ছে ব্যবহারকারীদের মোবাইল ও ই-মেইল ঠিকানা। পরবর্তীতে তারা এগুলো আবারও অন্য কাজে ব্যবহার করবে।

তাই এ বিষয়গুলো এড়িয়ে চলার ও লোভের ফাঁদে পা না দেওয়ার জন্য ফেইসবুক ব্যবহারকারীদের পরামর্শ দিয়েছেন অভিজ্ঞরা।

ট্যাগ

Related posts

Comments are closed.

Top