Maintance

সাশ্রয়ী দামে আসুস আনছে জেনপ্যাড ট্যাব

প্রকাশঃ ৯:০০ অপরাহ্ন, মে ২৯, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৭ অপরাহ্ন, মে ২৯, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তির বাজার দখলে স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট ডিভাইসের দিকে নজর রাখে প্রতিষ্ঠানগুলো। এরই ধারাবাহিকায় আসুস নতুন ট্যাবলেট আনতে যাচ্ছে। আসুস জেনপ্যাড জেড৮ নামে নতুন ট্যাবটি এখনো উন্মুক্ত করা হয়নি। তবে ফাঁস হয়েছে ছবি।

ডিভাইসের ছবি ও তথ্য ফাঁসের জন্য বিখ্যাত ইভলিকস আসুসের নতুন এই ট্যাবটির ছবি ফাঁস করেছে। ফাঁস হওয়া ছবি থেকে দেখা যায় ৮ ইঞ্চি ডিসপ্লের ফোনটির বাম পাশে রয়েছে পাওয়ার, ভলিউম আপ ডাউন বাটন। সামনে রয়েছে সেলফি তোলার জন্য ক্যামেরা। তবে ট্যাবটির বডিতে কি থাকবে জানা যায়নি।

zenphone

Symphony 2018

ফাঁস হওয়ার তথ্য থেকে জানা যায়, ট্যাবটিতে থাকছে স্ন্যাপ্নড্রাগন ৬৫০ চিপসেট। ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবটির রেজুলেশন হবে ২৫৩৬x২০৪৮ পিক্সেল। ২ গিগাবাইট র‍্যামের পাশাপাশি থাকবে ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। অধিক স্টোরেজ ব্যবহারের জন্য থাকবে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

ছবি তোলার জন্য পেছনে থাকবে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১.৮ মেগাপিক্সেল ফ্রান্ট ক্যামেরা। ট্যাবে কত মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। দাম সম্পর্কে কোনো তথ্য না পেলেও ধারণা করা হচ্ছে এটির মূল্য ২৩০ -২৫০ মার্কিন ডলার হতে পারে।

সম্প্রতি এলজি ৮ ইঞ্চি ডিসপ্লের নতুন একটি ট্যাব উন্মু্ক্ত করেছে। জেনফোনের এই ট্যাব এলজি নতুন ট্যাবটির সঙ্গে প্রতিযোগিতা করবে প্রযুক্তি বাজারে। ট্যাবটি চলতি বছরই বাজারে আসবে।

আরও পড়ুন: 

*

*

Related posts/