ক্রিকেট বাঁচাতে চলছে সাইবার হামলা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রিকেটে মাতুব্বরী মানি না, ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড নিপাত যাক- এমন শত শত প্রতিবাদের ভাষায় ফেইসবুক উত্তাল হয়েছিল আগেই। তবে শেষ পর্যন্ত তা শুধু জনপ্রিয় এ সামাজিক মাধ্যমটিতে সীমাবদ্ধ থাকেনি। দেশব্যাপি মানববন্ধন হয়েছে গতকাল। থেমে নেই বাংলাদেশি হ্যাকররা। শুরু করছেন সাইবার হামলা।

সীমান্তে বাংলাদেশি তরুণী ফেলানী হত্যাকান্ডের জের ধরে ভারত-বাংলাদেশ সাইবার যুদ্ধ বিশ্বে আলোড়ন তুলেছিল। তেমনই জোরালোভাবে বাংলাদেশের ক্রিকেটকে বাঁচাতে জেগে উঠেছে সাইবার যোদ্ধারা। আর এই আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস’। কার্যক্রম শুরু করেছে ‘ইউবিএইচ’, ‘ব্ল্যাক স্মিথ’ ও ‘বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস’ এর একাংশসহ অন্যান্য হ্যাকার গোষ্ঠি।

BBHH bannner-TechShohor

শনিবার থেকে শুরু হওয়া এই সাইবার হামলায় প্রথমেই অস্টেলিয়ার সাইবার স্পেসে হামলা চালায় বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস। আজ থেকে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের সাইবার স্পেসে হামলা। ইতিমধ্যে কয়েকশ ওয়েবসাইট হ্যাক করেছে তারা।

বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস এর ‘সাদা ভূত’ টেক শহরকে জানান, “আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশ ক্রিকেট টিমের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেওয়ার চেষ্টার প্রতিবাদে গতকাল অস্ট্রেলিয়ার সাইবার স্পেসের উপর আক্রমণ চালানোর পরে আজ আমরা ইন্ডিয়া এবং ইংল্যান্ড এর উপর বড়সড় হামলার প্রস্তুতি নিয়েছি। প্রথমেই আমাদের দেশের মূল শত্রু ইন্ডিয়ার সাইবার স্পেসের উপর আক্রমণ চালানো হয়েছে। সময়ের সাথে সাথেই ইন্ডিয়ার উপর আক্রমণ আরো জোরদার করা হবে। সেই সাথে ইংল্যান্ডের সাইবার স্পেসের উপরও আক্রমণের প্রস্তুতি চলছে’।

তিনি আরও জানান, এ পর্যন্ত শতাধিক ভারতীয় ওয়েবসাইটসহ দুই শতাধিক অস্টেলিয়ার ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।

BBHH hacked indian site-TechShohor

বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস এর তানভিরুল ইসলাম দীপ্ত টেক শহরকে জানান, “তিন ক্রিকেট বোর্ডের এই অন্যায় প্রস্তাবের প্রতিবাদে প্রতিনিয়ত আক্রমণ চালিয়ে যাবে। ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের জনগণ হাড়ে হাড়ে টের পাবে তাদের দেশের ক্রিকেট বোর্ড কত বড় ভুল করেছে এই প্রস্তাবনা এনে”।

হ্যাকিংয়ের শিকার হওয়া সাইটগুলোর মধ্যে সরকারি-বেসরকারি ওয়েবসাইট রয়েছে। হ্যাক হয়েছে অন্ধ প্রদেশ স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন’ এসইও-এক্সপার্টস ইন্ডিয়া, চাকরির ওয়েবসাইট ‘ইন্ডিয়া নকরি নিউজ’, নিউ এজ ইন্ডিয়া সহ গুরুত্বপূর্ণ অনেক ওয়েবসাইট। লিস্ট : http://pastebin.com/TgnyD0g1

বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারসের রোটেটিং রটোর জানান, “ইতিমধ্যেই ভারতীয় ওয়েবসাইটের তালিকা করা হয়েছে। স্পেস ফাইটার নামের একজন ভারতীয় অর্ধশতাধিক ওয়েবসাইট হ্যাক করেছে। আজ রাত থেকে পুরোদমে ক্রিকেট বাঁচানোর দাবি নিয়ে যুদ্ধ চলবে। আমাদের দাবি সকলের কাছে পৌছে দিতেই এই সাইবার যুদ্ধ। দাবি না মানা পর্যন্ত এই যুদ্ধ চলতে থাকবে”।

BGHH hacked site-TechShohor

উল্লেখ্য, সম্প্রতি ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার একটি খসড়া প্রস্তাব দিয়েছে। সেটি হলো টেস্ট র‍্যাঙ্কিংয়ের ৯ ও ১০ নম্বরে থাকা দল টেস্ট ক্রিকেটে অংশ নিতে পারবে না। তাদের খেলতে হবে আইসিসি ইন্টারকন্টিনেন্টাল কাপে। বর্তমান টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৩৪ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে জিম্বাবুয়ে, ১৮ পয়েন্ট নিয়ে দশে বাংলাদেশ। প্রস্তাব পাস হলে বাংলাদেশ টেস্ট খেলতে পারবে না।

Related posts

*

*

Top