বিনামুল্যের ভয়েস কল সুবিধা আনছে ব্ল্যাকবেরি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরি তার মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে বিনামুল্যে ভয়েস কল করার সুবিধা আনছে। আগামী মাসেই ব্ল্যাকবেরি মেসেঞ্জার (বিবিএম) এর একটি আপডেটের মাধ্যমে এই সুবিধা চালু করবে প্রতিষ্ঠানটি। নতুন এই সুবিধার ফলে বিনামুল্যে কল করার পাশাপাশি কনটেন্ট শেয়ার, জিওগ্রাফিক্যাল লোকেশনসহ বিভিন্ন সুবিধাও পাবে ব্যবহারকারীরা।

ব্ল্যাকবেরির এশিয়া প্যাসিফিক চ্যানেল মার্কেটিংয়ের সিনিয়র ডিরেক্টর কৃষ্ণদীপ বড়ুয়া জানান, কয়েক সপ্তাহের মধ্যেই এই আপডেট আসবে। এটি অনেকটা ভাইবার, লাইন এবং হোয়াটসঅ্যাপের মতোই কাজ করবে, যেটি বিনামুল্যে কল করা ও অডিও পাঠানোর সুবিধা দেয়।

Blackberry messenger-TechShohor

গতবছর এই কানাডিয়ান কোম্পানি ব্ল্যাকবেরি মেসেঞ্জার উন্মোচন কররে। বর্তমানে বিশ্বের প্রায় ১০০ মিলিয়ন স্মার্টফোন ব্যবহারকারী এই বিবিএম ব্যবহার করছে। নতুন সুবিধা অ্যান্ড্রয়েড, আইফোন ও ব্ল্যাকবেরি ডিভাইসে পাওয়া যাবে। এছাড়া উইন্ডোজ ডিভাইসের জন্যও এই অ্যাপ ছাড়া হবে বলে জানা গেছে।

বর্তমানে বিবি ১০ ডিভাইসে ভিডিও কলের যে সুবিধা পাওয়া যায় তা শিগগিরই সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত হবে। তবে পরবর্তী আপডেটেই এটি আসবে কিনা সেটি সম্পর্কে কিছু জানাননি কৃষ্ণদীপ।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top