বিশ্বজুড়ে জিমেইল বন্ধ ছিল ১৮ মিনিট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বজুড়ে ১৮ মিনিট বন্ধ ছিল জিমেইল।  শুক্রবার রাত সাড়ে ১২টা থেকে বহুল ব্যবহৃত এ মেইল ব্যবহারে সমস্যায় পড়েন গ্রাহকরা। এ সময় বাংলাদেশ ছাড়াও ভারত, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর বিভিন্ন দেশে জিমেইল ব্যবহার করা যায়নি।

রয়টার্স ও টাইমস অব ইন্ডিয়া জানায়, সার্চ জায়ান্ট গুগল ইতোমধ্যে বিশ্বজুড়ে কোটি ব্যবহারকারী সেবা পেতে ভোগান্তিতে পড়ায় এ বিভ্রাটের তদন্ত শুরু করেছে।

gmail techshohor

রাত ১২টা ৩০ মিনিটে শুরু হওয়া  এ বিভ্রাট ১৮ মিনিট স্থায়ী ছিল। এরপর ক্রমে সকলে জিমেইলে ঢুকতে পেরেছেন। কি কারণে এ ক্রুটি দেখা দিয়েছে তা চিহ্নিত করা সম্ভব হয়নি।

বিভ্রাটের সময় জিমেইলে সাইন-ইন করতে গেলে ‘টেম্পোরারি এরর’ প্রদর্শিত হয়। মেইলটির প্রতিদ্বন্দ্বী অপর শীর্ষ মেইল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইয়াহু ওই সময়ের ‘স্ক্রিনশট’ নিয়ে টুইটারে একটি পোস্ট করে। সেই স্ক্রিটশটে লেখা ছিল ‘উই আর সরি, বাট জিমেইল অ্যাকাউন্ট ইজ টেম্পোরারিলি আন অ্যাভেইলেবল। উই অ্যাপোলাইজড ফর দ্যা ইনকনভেনিয়েন্স অ্যান্ড সাজেস্ট ট্রাইং এগেইন ইন এ ফিউ মিনিটস’।

ইন্টারনেটভিত্তিক বিভিন্ন সেবা প্রদানকারী টেক জায়ান্ট গুগল ড্যাসবোর্ড অনলাইন ‘অ্যাপ স্টাটাসে’ জানায়, জিমেইল বন্ধ থাকার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। খুব শীঘ্রই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

– রয়টার্স ও টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

Related posts

*

*

Top