Maintance

এইচটিসির ১৩ মেগাপিক্সেল ক্যামেরার নতুন ফোন

প্রকাশঃ ৪:৫২ অপরাহ্ন, মে ১২, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৮ অপরাহ্ন, মে ১২, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তাইওয়ানভিত্তিক স্মার্টফোন প্রস্ততকারক প্রতিষ্ঠান এইচটিসি নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে। সম্প্রতি ভিয়েতনামের বাজারে অনেকটা নিভৃতেই ফোনটি ছাড়া হয়েছে।

প্রতিষ্ঠানটি ভিয়েতনামের বাইরে এখনও ফোনটি সম্পর্কে কোনো তথ্য দেয়নি। শিগগির এটি বিশ্বের অন্যান্য দেশের মুঠোফোনপ্রেমীদের জন্যও উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে এইচটিসি কর্তৃপক্ষ।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্য থেকে জানা গেছে, এইচটিসি ডিজায়ার ৬২৮ মডেলের ডুয়েল সিমের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ ইঞ্চির ডিসপ্লে। যার রেজ্যুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। ফোনটি চলবে ৩ গিগাবাইট র‌্যামের ১.৩ গিগাহার্জ অক্টা-কোর প্রসেসরে।

HTC-Desire-628-DUal-Techshohor

ফোনটির অভ্যন্তরীণ মেমোরি রাখা হয়েছে ৩২ গিগাবাইট। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনটির ধারণ ক্ষমতা দুই টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে। ভালো মানের ছবি তোলার জন্য ফোনটিতে যুক্ত করা হয়েছে ১৩ মেগা পিক্সেলের রেয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। আরও রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। কানেক্টিভিটি অপশনে রয়েছে, ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ ও জিপিএস।

ফোনটিতে রয়েছে দুটি এইচটিসি বুমসাউন্ড স্পিকার। তবে ফোনটির ব্যাটারি নিয়ে অনেকেই অসন্তুষ্ট। এতে ব্যবহার করা হয়েছে দুই হাজার ২০০ মিলি অ্যাম্পায়ার ব্যাটারি।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে শামীম রাহমান

আরও পড়ুন: 

*

*

Related posts/