Maintance

আশার আলো দেখছে এইচটিসি

প্রকাশঃ ১২:১৫ পূর্বাহ্ন, মে ১০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৮ অপরাহ্ন, মে ১০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : লোকসানই পিছু ছাড়ছে না এইচটিসিকে। প্রথম প্রান্তিকেও রেভিনিউ অর্ধেকে নেমে এসেছে। এই নিয়ে টানা চার প্রান্তিকে লোকসান গুনতে হলো ব্র্যান্ডটিকে। তবে সামনে আশার আলো দেখছে এইচটিসি।

তাইওয়ানের প্রযুক্তি পণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান সোমবার প্রথম প্রান্তিকের আয়ের হিসাব প্রকাশ করে। এতে দেখা গেছে গত বছরের তুলনায় এবছরের জানুয়ারি থেকে মার্চের শেষ পর্যন্ত প্রতিষ্ঠানটির আয় ৬৪ শতাংশ কমে গেছে। যার পরিমান প্রায় ১৪৮ মিলিয়ন ডলার।

Girl with HTC 10 Smartphone-techshohor

তবে এবছরের শেষ নাগাদ লাভের মুখ দেখতে পাবে প্রতিষ্ঠানটি এমনই প্রত্যাশা সংশ্লিষ্টদের। আর এই লাভের পিছনে থাকবে সম্প্রতি বাজারে ছাড়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন এইচটিসি ১০ ও ভার্চুয়াল রিয়েলিটি পণ্য।

এ বিষয়ে এইচটিসির চিফ ফিন্যান্সিয়াল অফিসার ছিয়ালিং চান বলেন, গত এপ্রিলে বাজারে ছাড়া এইচটিসি ১০ নিয়ে আমরা খুবই প্রত্যাশিত। এটি বাজারের সবচেয়ে সেরা স্মার্টফোন ক্যামেরা। এছাড়া রয়েছে কাস্টোমাইজড হোম স্ক্রিণ, যা অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসে এতোটা নেই। শিগগিরই আমরা ফোনটির সফলতার ছোয়া পাবো।

এছাড়া গত এপ্রিলে বিক্রি শুরু হওয়া ভার্চুয়াল রিয়েলিটি ‘এইচটিসি ভাইভ’ এর বিক্রিরও প্রভাব পড়েনি গত প্রান্তিকে। ভার্চুয়াল রিয়েলিটির বাজারকে সবচেয়ে সম্ভাবনাময় ধরে এর পিছনে কাজ করছে প্রতিষ্ঠানটি। তাই তারা প্রত্যাশা করছে এই বছরের শেষ নাগাদ কোম্পানিটি লাভের মুখ দেখবে।

ইকোনমিক টাইমস অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

Related posts/