এশিয়া প্যাসিফিকে অ্যাপস কর্মশালা অনুষ্ঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-এ পাঁচ দিনের মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার শেষ হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত ‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচি’ বাস্তবায়নের অংশ হিসেবে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ক্যাম্পাসে গত ১৬ জানুয়ারি এ কর্মশালা শুরু হয়। এতে প্রতিযোগিতার মাধ্যমে ৪১ জন শিক্ষার্থী নির্বাচিত হন। কর্মশালায় প্রশিক্ষণার্থীদের জাভা ও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের ওপর বিস্তারিত প্রশিক্ষণ ছাড়াও ব্যবহারিক ক্লাসের মাধ্যমে বিভিন্ন ধরণের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরীর দক্ষতা যাচাই করা হয়। সফল ৩৩ জন প্রশিক্ষণার্থী সনদপত্র ও জাতীয় পর্যায়ের অ্যাপ্লিকেশন নির্মাণ প্রতিযোগিতায়ও অংশগ্রহণের সুযোগ পান।

UAP 1

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-এর উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির এবং সিএসই বিভাগের প্রধান অলক কুমার সাহা।

এছাড়া উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ইএটিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নিজাম উদ্দিন আহমেদ।

Related posts

*

*

Top