‘নট এভেইলেবল’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়বেসাইটে ঢুকলে মিলবে একরাশ হতাশা। ডিজিটাল বাংলাদেশের গন্তব্যের যাত্রাপথে সরকারের এমন গুরুত্বর্পূণ একটি মন্ত্রণালয়ের সাইট হালনাগাদ হয় না বললেই চলে। তেমনি প্রয়োজনীয় তথ্যও খুঁজে পাওয়া যাবে না।

তথ্যের খোঁজে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাইটে গিয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক বিরক্তি নিয়ে বললেন, নট এভেইলেবল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তিনি জানান, বেশ কিছুদিন থেকে চলছে এ অবস্থা। এরপরও মন্ত্রণালয়ের কোনো মাথাব্যথা নেই।

Home Ministry 1-TechShohor

মন্ত্রণালয়ের সাইটরে প্রচ্ছদে প্রথমে ‘অ্যাবাউট অনারেবল মিনিস্টার’ মেন্যুতে খোঁজ করলে মিলবে ‘৪০৪ এরর’।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রধান ব্যক্তির কোনো নাম বা পরিচিতি নেই। ‘অনারেবল স্টেট মিনিস্টিার’ মেন্যুতে গেলে দেখা যাবে ‘ইনফরমেশন উইল বি আপডেট সুন’।

এরপর ‘ওয়েলকাম টু এমওএইচএ’ মেন্যুতে আপনাকে মন্ত্রণালয়ে স্বাগত জানানোর পর অর্গানোগ্রামে দেখা যাবে ‘দিস পেইজ ইস নট এভেইলেবল নাও, প্লজি ট্রাই এগেইন লেটার’। ‘ম্যানপাওয়ার’ মেন্যুর শুরুতেই রয়েছে ভুল। ‘আওয়ার স্ট্রেন্থ’ শিরোনামের শুরুতে মন্ত্রী হিসেবে পরিচিতি দেওয়া আছে মহিউদ্দিন খান আলমগীরের। যদিও তিনি এখন মন্ত্রী নন।

Home Ministry 2-TechShohor

ওয়বেসাইটটির অন্যান্য মেন্যুতেও একই রকম নট এভইলেবল এবং ইনফরমেশন উইল বি আপডেট সুনের মতো মন্তব্য চোখে পড়বে।

মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প ও কাজের খোঁজ নিতে গেলেও কিছু মিলবে না। ট্রেনিংস মেন্যুতে গেলেও কোনো তথ্য পাওয়া যাবে না। প্রকাশনা বিষয়ে ‘পাবলিকেশনস’ মেন্যুতেও একই অবস্থা। নেই কোনো তথ্য। এক কথায় বলতে গেলে পুরো ওয়বেসাইটে কোনো তথ্য নেই।

Related posts

*

*

Top