ফেইসবুকে যুক্ত হলো ট্রেন্ডিং ফিচার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: সামাজিক মাধ্যম ফেইসবুক ‘ট্রেন্ডিং’ নামে নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের আগ্রহের বিষয়বস্তুর সাথে সংশ্লিস্ট ফেইসবুক পোস্টের একটি ব্যক্তিগত লিস্ট পাবেন। এতে করে সর্ম্পূন ফেইসবুকে আলোচিত বিষয়সমূহ দেখা যাবে।

ট্রেন্ডিং বিষয়গুলো নির্বাচনের ক্ষেত্রে বিশেষ একটি অ্যালগোরিদম ব্যবহার করবে ফেইসবুক। এর সাহায্যে শুধু পোস্ট নয়, একই সাথে জনপ্রিয় পোস্টগুলোও দেখা যাবে। ডেক্সটপ সংস্করণে ফেইসবুকের উপরের ডানপাশে প্রতিটি ট্রেন্ডের সংক্ষিপ্ত বর্ণনা থাকবে। সেখানে ক্লিক করলে ব্যবহারকারীরা মূল বিষয়টি সম্পর্কে জানতে পারবেন।

facebook_techshohor

নতুন এ ফিচারের বিষয়ে ফেইসবুকের এক কর্মকতা জানান, ‘ফেইসবুকে সব সময় সকল জনপ্রিয় পোস্ট যে ট্রেন্ডিং তালিকায় স্থান পাবে এমনটিও নয়। যখন বিষয়টি দ্রুত বর্ধিত হারে মেনশন করা হবে তখন এটি ট্রেন্ডিং লিস্টে চলে আসবে।’

ট্রেন্ডিং ফিচারটি টুইটারে প্রথমে ব্যবহার করা হয়। মূলত টুইটার থেকে ফেইসবুক ফিচারটি কপি করেছে। এ ছাড়া গত বছর টুইটারের হ্যাশট্যাগ কপি করেছিল ফেইসবুক।

বৃহস্পতিবার থেকে ফিচারটি ফেইসবুকে যুক্ত হওয়া শুরু হয়েছে। ধীরে ধীরে তা বিশ্বের সব ফেইসবুক ব্যবহাকারীদের জন্য উম্মুক্ত হবে।

– ডেইলি মেইল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top