ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে মোবাইল অ্যাপ কর্মশালা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ড্যাফোডিল ইন্টারন্যশনাল ইউনিভার্সিটিতে রোববার থেকে শুরু হয়েছে মোবাইল অ্যাপ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৪০ জন্য শিক্ষার্থী এতে অংশ নিচ্ছেন।

জাতীয় পর্যায়ে মোবাইল ফোন অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির অংশ হিসাবে এ কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয় আয়োজিত পাঁচ দিনের এ কর্মশালায় শিক্ষার্থীদের জাভা ও অ্যান্ড্রয়েড আপ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

Daffodil University_techshohor

ঢাকায় প্রশিক্ষণের জন্য বেশি শিক্ষার্থ মনোনীত হওয়ায় এটি পঞ্চম কর্মশালা।

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক কর্মশালা উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান এবং অতিরিক্ত আইসিটি সচিব কামাল উদ্দিন আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, এ কর্মসূচির উদ্দেশ্য শুধু দুই হাজার অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার তৈরি করা নয়, দেশব্যাপী শিক্ষার্থীদের প্রশিক্ষণ গ্রহণের সুযোগ তৈরি করা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে একটি ইয়ুথ সেন্টার তৈরির পরিকল্পনার কথাও জানান তিনি।

এর আগে বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে সেমিনার করে অ্যাপ তৈরির পরিকল্পনা করা হয়। এ পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫ দিন করে প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি জেলাতেও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

Related posts

*

*

Top