Maintance

নিজের পছন্দে নেক্সাস ফোনের কাভার

প্রকাশঃ ১২:২১ অপরাহ্ন, এপ্রিল ১৫, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২০ পূর্বাহ্ন, এপ্রিল ১৬, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মনে করুন, আপনার প্রিয়জনের ছবি দিয়েই তৈরি একটি কাভার শোভা পেলো আপনার স্মার্টফোনে। অথবা আপনার এলাকার ম্যাপ থাকলো ঐ কাভারেই। আর এই ম্যাপ কিংবা ছবির উপর একটি নির্দিষ্ট জায়গাতে ক্লিক করলে পছন্দের অ্যাপটি চালু হবে। মজাই হবে তাইনা?

হ্যাঁ, এমনই সুযোগ এনে দিয়েছে গুগল। বৃহস্পতিবার অ্যান্ড্রয়েডের অফিসিয়াল ব্লগে একটি পোস্টের মাধ্যমে নতুন এই ফিচারের ঘোষনা দেয় শীর্ষ প্রযুক্তি জায়ান্টটি।

নতুন ফিচার অনুযায়ী, মাত্র ৩৫ ডলার খরচ করেই নেক্সাস ৫এক্স, ৬ এবং ৬পি ফোনের জন্য কাস্টোমাইজ কাভার তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা।

নেক্সাস লাইভ কেইস নামের এই ফিচারটি দুই ভাবে ব্যবহার করা যাবে। প্রথমত ব্যবহারকারী যেকোনো ছবি নির্বাচন করে সেটি কাভারে প্রিন্ট করাতে পারবেন। দ্বিতীয়ত গুগল ম্যাপসের সাহায্যে ব্যবহারকারী তার পছন্দের এলাকার ম্যাপ এবং নিজে ডিজাইন করে সেটি প্রিন্ট করাতে পারবেন।

উভয় মাধ্যমেই বেশ কিছু ফিল্টার ও স্টাইলিং অপশন রয়েছে, ফলে ব্যবহারকারীর রঙসহ নানা গ্রাফিক্সের মাধ্যমে কাভারটিকে আরও সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারবেন।

এর সাথে কিছুটা প্রযুক্তি যুক্ত করেছে গুগল। কাভারটিতে একটি প্রোগ্রামের মাধ্যমে পরিচালিত শর্টকাট বাটন যুক্ত করা হবে, যেখানে একটি ক্লিক করেই ব্যবহারকারীর পছন্দের অ্যাপটি চালু করা যাবে। এনএফসি প্রযুক্তির মাধ্যমে এটি করা হয়েছে।

কাস্টোমাইজড কাভার তৈরি ও অর্ডার দেওয়ার সাথে সাথে গুগল একই ডিজাইনের একটি ওয়ালপেপার ডাউনলোড করার সুযোগ দিবে।

টেকক্রাঞ্চ অবলম্বনে ফারজানা মাহমুদ পপি

আরও পড়ুন: 

*

*

Related posts/