Maintance

কানেক্টিং স্টার্টআপসের শীর্ষ ৫০ নির্বাচিত

প্রকাশঃ ১২:০৯ পূর্বাহ্ন, এপ্রিল ১১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫১ পূর্বাহ্ন, এপ্রিল ১১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশের শীর্ষ ৫০ উদ্যোগ নির্বাচিত হয়েছে। দ্বিতীয় বাছাই পর্ব শেষে দেশি ও আন্তর্জাতিক বিচারকরা এসব উদ্যোগকে বাছাই করেন।

দেশে উদ্ভাবনীমূলক ও আন্তর্জাতিকমানের উদ্যোগ তৈরির লক্ষ্যে এবং ট্রিলিয়ন ডলারের আন্তর্জাতিক বাজারে এসব উদ্যোগকে নিয়ে যেতে জাতীয়ভাবে আয়োজিত হয়েছে ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’ প্রতিযোগিতা।

আইডিয়া ও প্রোডাক্ট ক্যাটাগরিতে সর্বশেষ নির্বাচিত ১০০টি উদ্যোগ থেকে শীর্ষ ৫০ উদ্যোগ বাছাই করা হয়েছে। শিগগির উদ্যোগগুলো নিয়ে ‘আইডিয়া ও প্রোডাক্ট ক্যাম্প’ অনুষ্ঠিত হবে। যেখানে এগুলোর মানোন্নয়নসহ সামনে এগিয়ে নিয়ে যেতে বিভিন্ন দিক নিদের্শনা দেবেন দেশি ও আন্তর্জাতিক বিশেষজ্ঞরা।

Connecting Startup
আগামী জুলাই মাসে দিনব্যাপী ‘কানেক্টিং স্টার্টআপ ডে’ অনুষ্ঠিত হবে। সেখানে নির্বাচিত এই পঞ্চাশটির মধ্যে বিজয়ী হবে ১০টি।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) যৌথভাবে কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ প্রতিযোগিতার আয়োজন করেছে।

এই আয়োজনে ইনকিউবেশন ও টেলিকম পার্টনার হিসেবে বাংলালিংক এবং ভেঞ্চার ক্যাপিটাল ও অ্যাক্সিলারেটর সহযোগী হিসেবে রয়েছে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, গ্যাপ এবং কিজকি।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/