আসছে গ্যালাক্সি ট্যাব ৩ লাইট

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি সিরিজের নতুন ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছে শীর্ষস্থানীয় মোবাইল ডিভাইস প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্যামসাং। অ্যান্ড্রয়েডচালিত জনপ্রিয় এ সিরিজের নতুন ডিভাইসটির নাম ‘গ্যালাক্সি ট্যাব ৩ লাইট’।

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স জায়ান্টের নতুন এ ট্যাবলেটের আকার ৭ ইঞ্চি। রেজুলেশন ১০২৪x৬০০পি এবং পিক্সেল ঘনত্ব হবে ১৭০ পিপিআই।

Galaxy-Tab3-Lite_black_techshohor

গ্যালাক্সি ট্যাব ৩ লাইটে ব্যবহৃত করা হয়েছে ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর ও ১জিবি র‍্যাম। এতে রয়েছে ৮জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ধারণক্ষমতা বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ব্যাক-ক্যামেরা, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি কানেক্টিভিট, থ্রিজি জিপিএস, ৩৬০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৪.২ জেলি বিন অপারেটিং সিস্টেমে চলবে।

গ্যালাক্সি ট্যাব ৩ লাইট বাজারে আসবে সাদা ও কালো দুই রঙে। কবে বাজারে পাওয়া যাবে এবং মূল্য কত হবে সে সর্ম্পকে কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং ।

বর্তমানে দেশের বাজারে গ্যালাক্সি ট্যাব ৩ ৩৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। গ্যালাক্সি ট্যাব ৩ লাইট ট্যাবলেটটি একটু কম বাজেটের ক্রেতাদের জন্য ডিজাইন করা হয়েছে। এ জন্য মূল্য কিছুটা কম হতে পারে।

-ম্যাশাবল অবলম্বনে

Related posts

*

*

Top