হাইটেক পার্ক এখনও স্বপ্নেই রয়ে গেছে : আইসিটি মন্ত্রী

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এত কাগজ কলম খরচ করে কী লাভ হয়েছে? হাইটেক পার্ক এখনও স্বপ্নের মধ্যেই রয়ে গেছে। মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে প্রথম সভাতেই হাইটেক পার্ক প্রকল্পটি বাস্তবায়ন না হওয়ায় এভাবেই উষ্মা প্রকাশ করেন নবনিযুক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

মন্ত্রনালয়ের দায়িত্ব নেওয়ার পর মন্ত্রী বৃহষ্পতিবার প্রথমবার মন্ত্রণালয়ে আসেন। আইসিটি সচিব মো. নজরুল ইসলাম খান মন্ত্রীকে অভ্যর্থনা জানান। এসময় মন্ত্রণালয় অধিভুক্ত বিভিন্ন সংস্থা ও অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ICT Ministry meeting-TechShohor

হাইটেক পার্ক বাস্তবায়ন বিষয়ে মন্ত্রীর মন্তব্যের পর সচিব প্রকল্পটি বাস্তবায়ন না হওয়ার বিভিন্ন কারণ ও সমস্যাসমূহ তুলে ধরেন। সর্বশেষ এ মামলার কারণে ঝুলে থাকার বিষয়টি জানিয়ে তা নিরসনে তিনি মন্ত্রীর সহযোগিতা চান। জনতা টাওয়ার সফটওয়্যার পার্ক নিয়ে লুটপাট ও সবশেষে মামলার কারণে এটি হচ্ছে না বলে জানান। এছাড়া সিলেট ও রাজশাহীতে হাইটেক পার্ক বাস্তবায়ন নিয়ে বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করেন সচিব।

মন্ত্রী সবকিছু শুনে সকল সমস্যা যতদ্রুত সম্ভব সমাধান করে প্রকল্পসমূহ বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন।

সভায় মন্ত্রী বলেন,তথ্য প্রযুক্তির বিপ্লবে সব সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের চালিকা শক্তি তথ্য ও প্রযুক্তি। এটিই আমাদের সাফল্যের শিখরে পৌছে দিতে পারে। তিনি মন্ত্রণালয়ের সবাইকে নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমে আইসিটি মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়িত, চলমান এবং প্রস্তাবিত বিভিন্ন প্রকল্প কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে সচিব মন্ত্রীকে সমস্যা ও সম্ভাবনার কথা জানান। মন্ত্রীও বিভিন্ন প্রকল্পের খোঁজ খবর নেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ও যুগ্ম সচিব গাজী মিজানুর রহমান, শ্যামা প্রসাদ বেপারী, বিলাল হোসেনসহ বিভিন্ন প্রকল্প পরিচালক ও দপ্তর প্রধানগণ।

Related posts

*

*

Top