আন্তর্জাতিকভাবে কার্যক্রম চালাবে লুজমাঙ্কিস ডটকম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক পর্যায়ে কার্যক্রম চালাবে দেশের অন্যতম জব সাইট লুজমাঙ্কিস ডটকম। এই বছরেই পোর্টালটির সেবা তাইওয়ান এবং যুক্তরাষ্ট্রে কার্যক্রম শুরু হবে। এরই মধ্যে ভারত, ব্রাজিল এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে এই জব পোর্টালটি নিয়ে আগ্রহ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা। ইতিমধ্যে তাইওয়ানে কার্যক্রম শুরুর উদ্দেশ্যে একটি তাইওয়ান ভিত্তিক প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

গত আগস্টে আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর পরে ইতিমধ্যেই জব সাইটটিতে ১০ হাজারের অধিক চাকরি সন্ধানী নিবন্ধন করেছেন। পাশাপাশি লঙ্কা বাংলা সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল, বিকাশ, জিপিআইটি ও ব্যাংক এশিয়ার মতো প্রতিষ্ঠান এই সাইটটির সেবা গ্রহণ করছে। এছাড়াও বিএসএইচআরএমের সঙ্গে দৃঢ় সম্পর্ক সৃষ্টি করেছে লুজমাঙ্কিস ডটকম। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)সহ বিভিন্ন বিশ্বাবিদ্যালয়ের ক্যারিয়ার ফেয়ার ও ক্যারিয়ার সেন্টার নিয়ে নিয়মিত কাজ করছে সাইটটি।

loosemonkies logo-TechShohor

এবছর চাকরি বাজারের জন্য বেশ আশাব্যাঞ্জক হবে বলে ধারণা করছে লুজমাঙ্কিস ডটকম। প্রতিষ্ঠানটি আশা করছে, এবছর আড়াই লাখেরও বেশি চাকরি সন্ধানী নিবন্ধন করবেন। এসকল দিক বিবেচনা করে আন্তর্জাতিক পর্যায়ে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করেছে প্রতিষ্ঠানটি।

লুজমাঙ্কিস ডট কমের সিইও নাদিমুর রহমান বলেন, “২০১৪ আমাদের জন্য অত্যন্ত সম্ভাবনাময় একটি বছর এবং এজন্য আমরা অনেক আশাবাদী। বিশ্বব্যাপী অর্থনৈতিক পরস্থিতির পরিবর্তন হচ্ছে এবং সে সঙ্গে বিশ্বব্যাপি চাকরি বাজারেও পরিবর্তনের প্রয়োজন রয়েছে। লুজমাঙ্কিস ডটকম শুধুমাত্র বাংলাদেশেই নয় বরং বিশ্বব্যাপী এই পরিবর্তনে অগ্রনী ভূমিকা পালন করার জন্য প্রস্তুত।”

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

Top