Maintance

এইচটিসি এম ১০-এর তথ্য ফাঁস

প্রকাশঃ ৫:৫১ অপরাহ্ন, মার্চ ৩০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৫ অপরাহ্ন, মার্চ ৩০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফ্ল্যাগশিপ স্মার্টফোনের বাজার দখলে ইতোমধ্যে স্যামসাং ও অ্যাপল নতুন ফোন বাজারে ছেড়েছে। এ অবস্থায় এইচটিসি কীভাবে পিছিয়ে থাকে। এ প্রতিযোগিতায় যোগ দিতে এ জায়ান্টও আনতে যাচ্ছে এইচটিসি ওয়ান এম ১০ নামের নতুন ফ্ল্যাগশিপ।

আগামী ১২ এপ্রিল ফোনটির ঘোষণা দেওযা হতে পারে কোম্পানির সূত্র জানিয়েছে। এমনকি ফাঁস হয়েছে বিভিন্ন তথ্যও।

এইচটিসির নতুন এ ফোন নিয়ে নানা গুজব শোনা যাচ্ছে বেশ কয়েকদিন থেকে। এবার ফাঁস হয়েছে বিভিন্ন তথ্য ও ছবি। এসবের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, ফোনটির ডিসপ্লে হতে পারে ৫.১ ইঞ্চির।

htc-techshohor

কোয়ার্ড এইচডি ডিসপ্লেটির রেজুলেশন হবে ১০৮০ পিক্সেল। থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে থাকতে পারে ৫৩০ জিপিইউ।

ফোনটিকে আরও গতিময় করতে থাকতে পারে ৫৩০ জিপিইউ। গুজবের তথ্য মতে, ছবি তোলার জন্য ফোনটির পেছনে ২৩ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এইচটিসি ওয়ান এম৯ ডিভাইস রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

চার্জের ক্ষেত্রে গ্রাহকদের নিশ্চিন্ত রাখতে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার হতে পারে।

ইভান ব্লাসের ফাঁস করা ছবি থেকে দেখা যায়, এইচটিসি এম ৯ এর মতোই ডিজাইন হবে নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটির। এ ছাড়া নতুন ফোনে থাকতে পারে ইউএসবি টাইপ সি প্রযুক্তি, ওয়াইফাই, ব্লুটুথ ও মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা।

বিশ্লেষকরা ধারণা করছেন, এই ফোনটি গ্যালাক্সি এস৭ ও এস৭ এইজের সঙ্গে বাজারে প্রতিযোগিতা করবে। এইচটিসি ভক্তদের এখন অপেক্ষার পাল্লা নতুন ফোনের জন্য। দেখা যাক এইচটিসি পারে কিনা ভক্তদের চমকে দিতে।

ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/