Maintance

শিক্ষার কনটেন্ট শেয়ারিং পোর্টাল এডুটিউববিডি

প্রকাশঃ ৫:৪৮ অপরাহ্ন, মার্চ ২৯, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৮ অপরাহ্ন, মার্চ ২৯, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে শিক্ষা বিষয়ক কনটেন্ট শেয়ারিং পোর্টাল এডুটিউববিডি উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এখন থেকে শিক্ষাবিষয়ক সবধরনের কনটেন্ট এই পোর্টালে আপলোড এবং ডাউনলোড করতে পারবেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

দেশের সব অঞ্চলের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে প্রযুক্তি প্রতিষ্ঠান এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লি. (ইএটিএল) এই পোর্টালটির উন্নয়ন করেছে।
www.edutubebd.com পোর্টালে যে কেউ একাউন্ট খুলে বিনামূল্যে কনটেন্টগুলো সাবস্ক্রাইব করতে পারবেন।

এছাড়াও লগইন করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা শিক্ষা সম্পর্কিত উপকরণ আপলোড বা ডাউনলোড করতে পারবেন। এই পোর্টালে মাইক্রো লেকচারের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য অনেক অনুশীলনী ও টুলস্ থাকছে। আর তাকছে শিক্ষকদের জন্য আলাদা নেটওয়ার্ক। তারা চাইলেই তাদের লেকচার আপলোড করতে পারবেন এবং শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমেই শিখতে পারবে। পোর্টালে কন্টেন্ট যাচাই-বাছাই করে ওয়েবসাইটে আপ করা হবে যা ২৪ ঘণ্টার মধ্যে লাইভ দেখা যাবে। কোন নূতন শিক্ষার্থী তার পছন্দ মত কন্টেন্ট সার্চ বার দিয়ে খুঁজে নিতে পারবেন।

Edutubebd

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মিসেস নীলুফার আহমেদ এবং বাংলাদেশ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্য পুস্তক বোর্ডের চেয়ারমান (দায়িত্ব-প্রাপ্ত) অধ্যাপক ড. ইনামুল হক সিদ্দিকী । আর অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান এম এ মুবিন খান।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/