জাপানে কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে ২০ আইটি প্রফেশনাল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলা বিজনেস পার্টনার (বিবিপি), জাপানের উদ্যোগে এবং ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি’র সহযোগিতায় দেশের তরুণ আইটি প্রফেশনাল ও শিক্ষার্থীদের জাপানে কর্মসংস্থানের লক্ষ্যে ‘আইটি ট্যালেন্ট কনটেস্ট’ আয়োজন করতে যাচ্ছে। প্রথম পর্যায়ে ২০ জন প্রতিযোগিকে ওই দেশটিতে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। পর্যায়ক্রমে নিয়মিত আইটি প্রফেশনালদের জাপান, আমেরিকা, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে জাপানী প্রতিষ্ঠানে নিয়োগ প্রদান করা হবে।

নির্বাচিতদের জাপানি ভাষা ও তথ্যপ্রযুক্তি (আইটি) সেক্টরে কাজ করার উপযোগি করে গড়ে তোলার লক্ষ্যে উপযুক্ত ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

BD IT talent contest-TechShohor

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কম্পিউটার বিষয়ে অধ্যয়নরত শেষ বর্ষের শিক্ষার্থী, পাশকৃত গ্র্যাজুয়েট অথবা আইটি প্রফেশনালগণ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগিতাটি মোট চারটি পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব ২২ ফেব্রুয়ারি ও দ্বিতীয় পর্ব ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। আবেদনপত্র ২০ জানুয়ারি থেকে গ্রহণ করা হবে।

বিস্তারিত www.diit.info ও www.banglait.biz ওয়েবসাইট থেকে জানা যাবে। সকল পরীক্ষা ডিআইআইটির মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলা বিজনেস পার্টনার (বিবিপি), জাপানের ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি এসব বিষয় জানান। উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান ও পরিচালক রথীন্দ্র নাথ দাস ।

Related posts

*

*

Top