হাইটেক পার্ক বাস্তবায়ন অগ্রাধিকার : পলক

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দীর্ঘ ১৪ বছরেও আলোর মুখ না দেখা কালিয়াকৈর হাইটকে পার্ক বাস্তবায়নকে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রালয়ের (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ জন্য মামলা সংক্রান্ত জটিলতা নিরসনের পদক্ষেপ নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

দায়িত্ব গ্রহণের পর দ্বিতীয় দিনে মঙ্গলবার সাপোর্ট টু ডেভলপমেন্ট অব কালিয়াকৈর হাইটেক পার্ক প্রকল্প কর্তৃপক্ষের সঙ্গে এক সভায় প্রতিমন্ত্রী এ প্রকল্প বাস্তবায়নের পথে সমস্যাগুলোর দ্রুত সমাধানের পদপেক্ষ নিতে বলেন। এর আগে তিনি গাজীপুরের কালিয়াকৈর প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

hitech park_techshohor

পলক বলেন, হাইটেক পার্ক চালু করতে মামলার সুরাহা করা হবে এবং বিদ্যমান অন্য সমস্যাগুলো সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। খুব শিগগির আইনি সমস্যা সমাধানে আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলের সাথে আলোচনা করা হবে।

এর আগে মন্ত্রনালয়ের দায়িত্ব গ্রহণের প্রথম দিনে সোমবার পলক টেকশহরডটকমকে জানিয়েছিলেন, বাস্তবায়ন না হওয়া থেমে থাকা প্রকল্পসগুলোর কাজ দ্রুত শেষ করা হবে। হাইটেক পার্ক প্রকল্পটি নির্ধারিত সময়ে বাস্তবায়ন করা যায়নি বলে এবার অগ্রাধিকারের প্রথম সারিতেই থাকবে এ প্রকল্প।

আইসিটি মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ কর্মকর্তা  মাহবুবুর রহমান তুহিন টেকশহরডটকমকে বলেন, সভায় হাইটেক পার্ক বাস্তবায়িত না হওয়ার কারণগুলো জানতে চান মন্ত্রী। এটি বাস্তবায়নকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে তিনি পার্কটির সর্বশেষ অবস্থা জানতে তা পরিদর্শনে যান।

সভায় আইসিটি মন্ত্রালয়ের সচিব মোঃ নজরুল ইসলাম খান, সাপোর্ট টু ডেভলপমেন্ট অব কালিয়াকৈর হাইটেক পার্ক প্রকল্প পরিচালক আ ন ম শফিকুল ইসলাম, লিভারেজিং আইসিটির প্রকল্প পরিচালক রেজাউল করিম, যুগ্ম সচিব ও কনসালটেন্ট আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

হাইটেক পার্ক বাস্তবায়ন বিষয়ে সচিব নজরুল ইসলাম টেকশহরকে বলেছেন, কোর্টের স্টে অর্ডার থাকায় আমরা কাজ এগোতে পারিনি। ডেভলপার নিয়োগের বিষয়ে সস্থগিতাদেশ আছে। তবে অন্যান্য কাজ চলছে। এখন শুধু মামলার কারণে প্রকল্পটি থমকে আছে।

Related posts

*

*

Top