Maintance

বইমেলায় আসছে ‘হতে চাইলে সফল ফ্রিল্যান্সার’

প্রকাশঃ ৬:০৯ অপরাহ্ন, জানুয়ারি ১৫, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৯ অপরাহ্ন, জানুয়ারি ১৫, ২০১৪

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সময়ের জনপ্রিয় ইন্টারনেট ভিত্তিক পেশা ফ্রিল্যান্সিং নিয়ে বই লিখেছেন ফ্রিল্যান্সার ও সফটওয়্যার ইঞ্জিনিয়ার পার্থ সারথি কর। আগামী বইমেলায় পাওয়া যাবে বইটি। এছাড়া অনলাইনে বই কেনাবেচার সাইট রকমারিতে বইটি পাওয়া যাবে।

এর আগে ‘নবীনদের জন্য জুমলা ভিজ্যুয়াল গাইড’ নামেও পার্থ সারথি কর’-এর বই প্রকাশিত হয়। সাফল্যের ধারাবাহিকতায় নতুন এই বই লিখেছেন তিনি।

Hote caile sofol freelancer-TechShohor

বইটি সম্পর্কে লেখক পার্থ সারথি কর বলেন, “ফ্রিল্যান্সিং এখন বিশ্বব্যাপি সুপরিচিত ও আলোচিত পেশা। বিলিয়ন ডলারের ফ্রিল্যান্স আউটসোর্সিং বাজারে বাংলাদেশের ফ্রিল্যান্সাররাও সফলভাবে কাজ করছে। অন্যের সফলতা দেখে অনেকেই না বুছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে ঢুকে পড়ছে। কাজ না পেয়ে হতাশ হচ্ছেন। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করার গাইডলাইনমূলত বই তেমন বাজারে নেই বললেই চলে। সেই বিষয়টিকে মাথায় রেখে এই বইটি লেখা হয়েছে”।

পার্থ সারথি কর আরও বলেন, ‘নতুনদের জন্য তথ্যবহুল এই বইটি খুবই কাজে লাগবে। এখানে ফ্রিল্যান্সার হওয়ার সঠিক দিক নির্দেশনা রয়েছে। এদেশের কিছু সফল ও ব্যক্তিগতভাবে আমার পরিচিত ফ্রিল্যান্সার এবং উদ্যাক্তাদের বক্তব্য বইটিতে যুক্ত করা হয়েছে, যা নতুনদের অনুপ্রেরনার উৎস হিসেবে কাজ করবে। তাই আগ্রহীরা বইটি পড়ে সময়ের জনপ্রিয় ফ্রিল্যান্সিং পেশায় নাম লেখাতে পারবে।

*

*