Maintance

ফাউন্ডার ইন্সটিটিউটের নতুন তিন বিজয়ীর সামনে বিনিয়োগ সম্ভাবনা

প্রকাশঃ ১০:০০ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৪ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফাউন্ডার ইন্সটিটিউট বাংলাদেশ চ্যাপ্টারের দ্বিতীয় ব্যাচের গ্র্যাজুয়েট নির্বাচিত হয়েছেন তিন জন। রোববার বিচারক ও বিনিয়োগকারীরা তাদের উদ্যোগগুলো যাচাই বাছাই শেষে বিজয়ী ও রানার আপের নাম ঘোষণা করেন।

গ্র্যাজুয়েটরা হলেন- ক্লাউড নির্ভর বিশ্লেষণ প্রতিষ্ঠান মেঘদূত অ্যানালাইটিক্সের প্রতিষ্ঠাতা ওয়াসিক মোরসালিন, প্রতিষ্ঠাতা উমো’র তুহিন ইসলাম এবং বৈশ্বিক চিকিৎসা সেবা সম্পর্কিত উদ্যোগ হ্যালোডক্টরস ডট এশিয়া।

বিজয়ীদের মেন্টরিং, বিনিয়োগসহ তাদের মানোন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও সিলিকন ভ্যালিভিত্তিক প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল।
Founder Institiute

এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে শুরু হওয়া তিন মাসের প্রশিক্ষণে ২৪ ব্যক্তি তাদের উদ্যোগ নিয়ে ফাউন্ডার ইন্সটিটিউটে কাজ করার সুযোগ পান।

ফাউন্ডার ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক মিনহাজ আনোয়ার টেকশহর ডটকমকে বলেন, বিজয়ী উদ্যোগগুলোকে আরও কিছু কাজ করতে হবে। তারপর তাদেরকে বিনিয়োগ করা হতে পারে। তবে প্রাথমিক অবস্থায় কয়টি উদ্যোগ বিনিয়োগ পাবে তা এখানো বলা যাচ্ছে না। আশা করছি তাদের বিনিয়োগে দেশি-বিদেশি অনেক কোম্পানিই আগ্রহী হবে।

রোববার বেসিস মিলনায়তনে ‘পিচ নাইট ফর ফাউন্ডার ইন্সটিটিউট গ্রাজুয়েট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন বেসিস সভাপতি ও ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান বলেন, দেশে বিশ্বমানের উদ্যোগ তৈরিতে প্রয়োজনীয় সকল সুবিধা রয়েছে। দেশে ভালোমানের উদ্যোগ বেরিয়ে আসলে তাদের মানোন্নয়নে সরকার ও বেসিসের পক্ষ থেকে সকল সুবিধা দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনক্সের ইউরোপীয় প্রতিনিধি ইগর কসতেনকো, টেলিনর হেলথের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ফাউন্ডার ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক সাজিদ রহমান, অনিতা গাজী ইসলামসহ মেন্টর, বিচারক ও বিনিয়োগকারীরা।

প্রযুক্তি নির্ভর উদ্যোক্তা তৈরির জন্য পরিচিত ফাউন্ডার ইন্সটিটিউটের প্রথম ব্যাচের গ্র্যাজুয়েটদের মধ্য থেকে হ্যান্ডিমামা ডটকো উদ্যোগ এর আগে ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ পেয়েছে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/