যশোরে চলছে পাঁচ দিনব্যাপী অ্যাপস প্রশিক্ষণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচির আওতায় সোমবার থেকে শুরু হয়েছে ৬৪ জেলায় মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়ন কার্যক্রম। এই কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সোমবার থেকে যশোর জেলা প্রশাসক কার্যালয়ে শুরু হয় পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স।

ঢাকা জেলায় অবস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে, প্রায় ৪৭ জন এই কোর্সের প্রশিক্ষনার্থী হিসেবে নির্বাচিত হন। পাঁচ দিনে ছাত্র-ছাত্রীদেরকে জাভা ও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের উপর বিস্তারিত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এছাড়া ব্যবহারিক ক্লাসের মাধ্যমে কর্মশালার শেষদিকে প্রশিক্ষণার্থীরা অ্যাপ তৈরি করবেন। সফল প্রশিক্ষনার্থীকে সার্টিফিকেট প্রদান করা হবে, যা তারা ভবিষ্যৎ কর্মক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এই সকল প্রশিক্ষনার্থী জাতীয় পর্যায়ের অ্যাপ্লিকেশন নির্মাণ প্রতিযোগিতায়ও অংশ নিতে পারবেন।

Mobile apps training Jessore-TechShohor

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার প্রথম কার্যদিবসে ভিডিও কনফারেন্স কলের মাধ্যমে সবাইকে শুভেচ্ছা জানান। উদ্বোধনী দিনে প্রশিক্ষণে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, যশোর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জাহিদ হোসেন পনির, হাইটেক পার্কের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এবং এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশ্রাফ আবির।

এই প্রকল্পে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগি প্রতিষ্ঠান হিসেবে এমসিসি লিমিটেড ও ইএটিএলের সাথে কাজ করছে
বেসিস, মাইক্রোসফট, গ্রামীণফোন, রবি, নোকিয়া, সিম্ফোনি, এসওএল কোয়েস্ট ও গুগল ডেভেলপার গ্রুপ ঢাকা।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top