যশোরে সরকারি কর্মকর্তাদের নিয়ে অ্যাপস কর্মশালা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যশোর জেলার সকল সরকারি কর্মকর্তাদের নিয়ে মোবাইল অ্যাপ্লিকেশন আইডিয়া ইনোভেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে যশোর সার্কিট হাউজে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচি’ বাস্তবায়নের অংশ হিসেবে কর্মশালাটি আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।

Jessore apps workshop-TechShohor

উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জাহিদ হোসেন পনিরসহ আরও অনেকে।

কর্মশালায় মোবাইল অ্যাপসের পরিচিতি, ব্যবহার এবং জেলা প্রশাসক কার্যালয় ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর জন্য কি ধরণের মোবাইল অ্যাপস তৈরি হতে পারে সে বিষয়ে প্রাথমিক ধারণাসহ প্রস্তাবনা তুলে ধরা হয়। প্রস্তাবনা তুলে ধরেন এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশ্রাফ আবির ও উপস্থিত কর্মকর্তারা।

এ সেশনে যশোর জেলাভিত্তিক প্রয়োজনীয় সেবা গ্রাহকদের কাছে আরও সহজ এবং সুস্পষ্টভাবে নিশ্চিত করার বিভিন্ন মাধ্যম নিয়ে আলোচনা করা হয়।

সকল উন্মুক্ত আইডিয়া থেকে নির্বাচিত আইডিয়াসমূহকে গ্রহণ করে পরবর্তীতে মোবাইল অ্যাপস নির্মাণ করা হবে এবং পূর্ণাঙ্গ আইডিয়াসমূহকে উন্মুক্ত একটি ওয়েবসাইটে প্রকাশিত হবে। এছাড়া প্রকল্পের আওতায় সকল আইডিয়া নিয়ে একটি প্রকাশনাও তৈরি করা হবে।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top