ব্রাঞ্চ কিনল ফেইসবুক

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিউইয়র্কভিত্তিক একটি নতুন কোম্পানি ব্রাঞ্চ অধিগ্রহণ করেছে ফেইসবুক। বিভিন্ন সামাজিক মাধ্যমের জন্য চ্যাট ও মেসেজের মতো  ডিসকাশন টুল তৈরি করে থাকে কোম্পানিটি।

দেড় কোটি ডলারে শীর্ষ সামাজিক মাধ্যমে ফেইসবুক কোম্পানিটিকে কিনেছে বলে এক পোস্টে জানান ব্রাঞ্চের সহ-প্রতিষ্ঠাতা জোশ মিলার।

facebook_techshohor

মিলার বলেন, ‘আমরা ফেইসবুকের কনফার্সেশন গ্রুপ তৈরি করব, যার লক্ষ্য মানুষজনকে তাদের আগ্রহের বিষয়কে কেন্দ্র করে আলাপ করানো।’

তবে এ ব্যাপারে ফেসবুকের বক্তব্য এখনও জানা যায়নি।

ব্রাঞ্চের প্রথম সেবাটি ২০১৩ সালের শুরুর দিকে চালু হয়েছিল। এটি দিয়ে ব্যবহারকারীরা কোনো সামাজিক বিষয় নিয়ে আলাপচারিতা তৈরি করতে পারতেন। পাঁচ মাস পর তারা পটলাক নামে একটি সোশ্যাল নেটওয়ার্ক চালু করে, যেটি শেয়ার হওয়া জনপ্রিয় কনটেন্টগুলোর ভিত্তিতে ব্যবহারকারীদের মধ্যে পরিচয় ঘটাতো।

এ ছাড়া অতি সম্প্রতি ফোন ট্যাগ মেসেনজার নামে আরও একটি সেবা চালু করেছে ব্রাঞ্চ। এর ফলে ব্যবহারকারীরা ফটোসহ ভয়েস মেসেজ পাঠাতে পারেন।

টুইটার কনটেন্টভিত্তিক আলাপচারিতার উপযোগী নয় উল্লেখ করে মিলার এর আগে বলেছিলেন, তারা এক্ষেত্রে আকর্ষণীয় সেবা তৈরি করছেন। তাদের সেই সেবাই এবার ফেইসবুক নিয়ন্ত্রণ করবে।

– ম্যাশেবল প্রতিবেদন থেকে

Related posts

*

*

Top