Maintance

সার্ক টেক সামিট শুরু শুক্রবার

প্রকাশঃ ৩:৪০ অপরাহ্ন, মার্চ ৮, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩০ পূর্বাহ্ন, মার্চ ১০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী শুক্রবার শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘সার্ক টেক সামিট ২০১৬’। সামিটের উদ্দেশ্য দেশের তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ করতে আন্তঃআঞ্চলিক তথ্যপ্রযুক্তিভিত্তিক সম্পর্ক জোরদার করা।

রাজধানীর ইস্কাটনের বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) মিলনায়তনে হবে ওই টেক সামিট। ভারতের প্রযুক্তিভিত্তিক ব্যবসায়ী গ্রুপ ইনফোকম কলকাতা এবং বাংলাদেশের সিটিও ফোরাম যৌথভাবে সামিটটি আয়োজন করছে।

মঙ্গলবার সংবাদ সম্মেলন করে আয়োজকরা সার্ক টেক সামিট সম্পর্কে বিস্তারিত জানান। সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার বলেন, এবারের আয়োজন আগের তুলনায় বড়। সার্কভুক্ত সবগুলো দেশ এবার সামিটে অংশ নেবে।

CTO Forum
তিনি জানান, সামিট উদ্বোধন করবেন আইনমন্ত্রী আনিসুল হক। আর সমাপনী দিনে প্রযুক্তিতে অবদান রাখায় পাঁচটি আইসিটি এক্সিলেন্ট অ্যাওয়ার্ড প্রদান করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়াও সামিটে ডিজিটাল ব্যবসা সুবিধা ও এর নিরাপত্তা নিয়ে থাকবে সেমিনার ও সিম্পোজিয়াম।

বাংলাদেশ থেকে শিক্ষা ও প্রযুক্তিতে অবদান রাখায় গত বছর অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে উ্পস্থিত ছিলেন কাউন্সিল ফর কমিউনিকেশন অ্যান্ড আইটি এবং সার্ক চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান সাফকাত হায়দার, ইনফোকম ইন্ডিয়ার ইনফ্রাস্টাকচার এবং সিআইএসও প্রধান আব্দুল রাফি, সিটিও ফোরামে সাধারণ দসম্পাদক ইজাজুল হক, কোষাধ্যক্ষ এমএআর মইনুল ইসলাম।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/