প্রযুক্তি দুনিয়ার খবর নিয়ে এসএটিভিতে সেক আইটি আপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি কীভাবে জীবনযাত্রায় ছাপ ফেলছে তা নিয়েই প্রতি সপ্তাহে বেসরকারি চ্যানেল এসএ টিভি-তে প্রচারিত হচ্ছে ‘সেক আইটি আপ’। সেকিং নিউজ, গেমলজি, ওয়েব ইন্ট্রো, টপ ফাইভ, হোয়াটজ আপ, টেক আইকন, সফট টেক এবং টেককুইজ- এর মতো অনন্য সব আয়োজন নিয়ে প্রতি বুধবার রাত সাড়ে ১২টায় প্রচারিত হয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক এ সাপ্তাহিক অনুষ্ঠান।

১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ৪২তম পর্বে প্রচারিত হবে রোবট প্রতিযোগিতায় বুয়েটের বিশ্বজয় নিয়ে বিশেষ প্রতিবেদন। এই পর্বের ‘সেকিং নিউজে’ আরও থাকছে দেশ-বিদেশের প্রযুক্তি দুনিয়ার নির্বাচিত খবর। ‘টপ ফাইভ’-এ দর্শকরা জানতে পারবেন ২০১৩ সালের সেরা ৫টি ফ্যাবলেট সম্পর্কে। ওয়েব ইন্ট্রো-তে থাকছে অনলাইনের গান নিয়ে দেশী ওয়েব পোর্টাল ‘ডুগডুগি’ এর পরিচিতি। আর ‘টেককুইজ’ এ রয়েছে গত পর্বের বিজয়ীর নাম এবং চলতি পর্বের প্রশ্ন।

Shake IT UP-TechShohor

গণমাধ্যম কর্মী ইমদাদুল হক এর গবেষণা ও পরিকল্পনায় ‘সেক আইটি আপ’ প্রযোজনা করছেন উজ্জ্বল রহমান। তারিনের উপস্থাপনায় ২৫ মিনিট স্থায়ী এই অনুষ্ঠানে দারুণ সব গেমের অলিগলির সাথে দর্শককে পরিচয় করিয়ে দেন গেমার রায়হান শশী এবং প্রযুক্তি দুনিয়ার খবর পরিবেশন করেন আসিফ খান।

অনুষ্ঠান সম্পর্কে ইমদাদুল হক জানান, প্রযুক্তি এখন আর গোটা কয়েক যন্ত্রের মধ্যে আবদ্ধ নেই। আমাদের জীবনযাত্রাকে বর্ণিল করার পাশাপাশি এর মাধ্যমে আমরা বিনোদিত হচ্ছি। বিষয়টি উপলব্ধি থেকেই ইউনিক সব আয়োজনে সাজানো হয়েছে সেক আইটি আপ। কোনো অনুকরণ নয়, আমরা চেষ্টা করেছি আমাদের দেশের সাথে লাগসই কিছু বিষয় নিয়ে একেবারে নতুন ধারার কিছু ফিচার নিয়ে অনুষ্ঠান তৈরি করতে। এক্ষেত্রে আমরা সবসময়ই প্রাধান্য দিয়েছি দেশী প্রযুক্তির আর তরুণদের উদ্ভাবনকে তুলে ধরতে। অনুষ্ঠানটি যেনো রাতজাগা দর্শকদেরকেও ঘুমপাড়ানির দেশে না নিয়ে যায় সে জন্য প্রতিটি পর্বেই থাকে নতুনত্বের ছোঁয়া।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

Top