জেসিআই সম্মাননা পেলেন শামীম আহসান

টেক শহর ডেস্ক : দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার জন্য বেসিস সভাপতি এবং এখনিডটকম এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম আহসান ‘বিজনেস ইকোনমিক এন্ড এন্ট্রেপ্রেনেরিয়াল অ্যাকমপ্লিশমেন্টস’ শ্রেণীতে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এর ‘দি আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি) ২০১৩’ পুরস্কার লাভ করেছেন। গত ৪ অক্টোবর রাজধানীর ওয়েস্টিন হোটেলে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ এ পুরস্কার হস্তান্তর করেন। এসময় অন্যান্যের মধ্যে জেসিআই সভাপতি মুস্তাফিজুর রহমান সোহেল, ডিসিসিআই সভাপতি সবুর খান, আইসিসি সভাপতি মাহবুবুর রহমান, হিউম্যান রাইটস বাংলাদেশের সভাপতি বিচারপতি গোলাম রাব্বানি প্রমুখ উপস্থিত ছিলেন।

টিওওয়াইপি প্রোগ্রাম আনুষ্ঠানিকভাবে সেইসব তরুণ ব্যক্তিদের স্বীকৃতি প্রদান করে যারা নিজেদের গুণাবলী দিয়ে নিজ নিজ ক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করেছে। জেসিআই বিশ্বের ১০০ টিরও বেশী দেশের পাঁচ হাজার সম্প্রদায়ের ২ লাখ তরুণ উদ্যোক্তাদের একটি বিশ্বব্যাপী অলাভজনক প্রতিষ্ঠান।

TOYP Award - Shameem Ahsan (1)

উল্লেখ্য, শামীম আহসান একজন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা যিনি এখনিডটকম, ই-জেনারেশন লিঃ ও বেঞ্চমার্ক ই-জেনারেশন লিঃ এর সহ প্রতিষ্ঠাতা। ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘সেরা তরুণ উদ্যোক্তা’ হিসেবে ঢাকা চেম্বার অব কমার্স বিজনেস অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ টাস্ক ফোর্সের সদস্য, যা ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সর্বোচ্চ নীতি প্রণয়ন সংস্থা, এর পাশাপাশি তিনি অগ্রণী ব্যাংক লিঃ এর পরিচালক হিসেবেও কাজ করছেন।

শামীম আহসান ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর বিনিয়োগ ও আউটসোর্সিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বাংলাদেশ টেনিস ফেডারেশন নির্বাহী কমিটির একজন সদস্য হিসেবে কাজ করেছেন এবং বাংলাদেশ জাতীয় টেনিস দলের একজন সদস্য ছিলেন।

তিনি গ্লোবাল সোর্সিং ফোরাম (এনওয়াই), সুইডেন আইটি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশান, ড্যানিশ ফেডারেশন অব স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজেস, ডেনমার্ক আইটি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশান, সিন্টেন্স নেদারল্যান্ডস, প্যারিস চেম্বার অব কমার্স, ব্রেমেন বিশ্ববিদ্যালয়, আলবর্গ বিশ্ববিদ্যালয়, ডেনমার্ক, ইউকে ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলনে বক্তব্য রেখেছেন। উল্লেখ্য, তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ওকলাহোমা থেকে স্নাতক পাশ করেন।- বিজ্ঞপ্তি

Related posts

*

*

Top