Maintance

ছবি ও তথ্যে ফাঁস এইচটিসি এম১০

প্রকাশঃ ৫:৪৫ অপরাহ্ন, মার্চ ৫, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৭ অপরাহ্ন, মার্চ ৫, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বাজারে অাকর্ষণীয় ডিজাইন ও নতুন প্রযুক্তির জন্য খ্যাতি রয়েছে প্রযুক্তিপণ্য নিমার্তা প্রতিষ্ঠান এইচটিসি। তাই ব্র্যান্ডটির নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসের প্রতি স্মার্টফোনপ্রেমীদের আগ্রহ একটি ‍বেশিই । ইতোমধ্যে কোম্পানিটির এইচটিসি এম১০ নতুন ফোনটি বাজারে আসার আগেই আসছে নানা গুজব ও তথ্য।

এবার স্মার্টফোনটির সম্পূর্ণ ছবি ও কনফিগারেশন ফাঁস হয়েছে।  টুইটারে স্মার্টফোনের তথ্য ফাঁসের জন্য বিখ্যাত  ইভান ব্লাস এই ছবি ও তথ্য ফাঁস করেছেন।

স্মার্টফোনটি বাজারে আসার ঘোষণা দেয়া হতে পারে চলতি মাসেই। ইতোমধ্যে এইচটিসি নতুন এই স্মার্টফোনটি নিয়ে ভিডিও টিজার তৈরি করে তা ইউটিউবে উম্মু্ক্ত করেছে। যেখানে কর্মীরা তাদের পরবর্তী ফ্লাগশিপ ফোন নিয়ে কাজ করছে তা দেখানো হয়েছে।

gsmarena_001

ফাঁস হওয়া তথ্যে দেখা যায়, নতুন ফোনটি থাকবে ৫.১৫ ইঞ্চি কোয়াডএইচডি ডিসপ্লের। এতে রয়েছে প্রসেসর স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। দ্রুত কাজের সুবিধা দিতে থাকবে ৪ গিগাবাইট র‍্যাম। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১২ আল্ট্রা মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে আরও থাকবে ইউএসবি সি টাইপ প্রযুক্তি, ওয়াইফাই, ব্লুটুথ।

এইচটিসির নতুন এই ফোনটি বাজারে থাকা বর্তমানে স্যামসাংয়ের গ্যালাক্সি এস৭ এবং এস৭ এইজ এবং এলজি জি ফাইভ ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর সাথে প্রতিযোগিতা করবে।

তথ্য ফাঁস হওয়ার পরেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কনফিগারেশন সম্পর্কে কোনো অফিসিয়াল তথ্য জানানো হয়নি। এইচটিসি ভক্তদের আরও কিছু দিন অপেক্ষা করতে হবে ফ্ল্যাগশিপ ডিভাইসটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে।

ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন: 

*

*

Related posts/