প্রথম দিনেই ব্যস্ত সময় পার করলেন আইসিটি প্রতিমন্ত্রী

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নবনিযুক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রযুক্তিকে হাতিয়ার করে তথ্যের অবাধ প্রবাহ সৃষ্টির মাধ্যমে জনগনের ক্ষমতায়ন, দারিদ্র্য দূরীকরণ ও সমৃদ্ধ স্বদেশ সৃষ্টির লক্ষ্যে আইসিটি মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীকে নিরলসভাবে কাজ করতে হবে। প্রযুক্তির বিপ্লবের এ সময়ে সকল সম্ভাবনার দুয়ার উন্মোচন করতে হবে।

প্রতিমন্ত্রী সোমবার সকালে আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় ও অধীন সংস্থাসমূহের কর্মকর্তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

Junaid Ahmed palak-TechShohor

রোববার প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর, তিনি সোমবার সকালে তাঁর দপ্তরে যান। সেখানে তাকে স্বাগত জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণায়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

এরপর তিনি বিসিসি ভবনে বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। সেখান থেকে তিনি ৫ম তলায় মন্ত্রণালয়ের কনফারেন্স কক্ষে আসেন। সেখানে মন্ত্রীকে মন্ত্রণালয় ও সংস্থাসমূহের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, জনগণের দৈনন্দিন জীবনে স্বাচ্ছন্দ্য এনে দিতে নাগরিক সেবাসমূহ মোবাইল ফোনে অর্থাৎ মানুষের হাতের মুঠোয় এনে দিতে হবে। এবং প্রযুক্তির অবকাঠামো রাজাধানী ছাড়িয়ে প্রান্তিক জনপদে পৌঁছে দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, হাই-টেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিসি’র নির্বাহী পরিচালক এসএম আশফাক হুসেন, যুগ্ম-সচিব গাজী মিজানুর রহমান, শ্যামা প্রসাদ ব্যাপারী, বিল্লাল হোসেন, এমদাদুল হক, নুর উদ্দিন আহমেদ, আবুল কালাম আজাদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রারম্ভে প্রতিমন্ত্রী যশোরে অনুষ্ঠিত মোবাইল অ্যাপস প্রশিক্ষণস্থল থেকে আইসিটি সচিব নজরুল ইসলাম খানের সাথে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কথোপকথনে অংশ নেন।

Related posts

*

*

Top