ফের হ্যাক মাইক্রোসফট

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এটা সবে মাত্র শুরু – মাইক্রোসফটের টুইটার একাউন্ট হ্যাক করার পর মন্তব্য সিরিয়ান ইলেকট্রনিক আর্মি (এসইএ) হ্যাকার গ্রুপের এক সদস্যের। গ্রুপটি সফটওয়্যার জায়ান্টটির নিউজ বিভাগের টুইটার একাউন্ট ও অফিসিয়াল ব্লগ সাইট হ্যাকিং করে নিজেদের দখলে নেয়।

পরে শনিবার রাত আড়াইটার দিকে গ্রুপটি মাইক্রোসফট নিউজের টুইট একাউন্ট থেকে টুইটও করে। এতে লেখা হয় ‘মাইক্রোসফট তাদের ইমেইল ব্যবহারকারীদের তথ্য মনিটর করে এবং যুক্তরাষ্ট্র সরকারের নিকট তথ্য পাচার করছে। আমরা এ বিষয়ে আরও তথ্য-প্রমাণ প্রকাশ করব। মাইক্রোসফট আমাদের শত্রু নয়, তবে তারা যা করছে তাতে এসইএ ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

microsoft twitter hack_techshohor

রাতেই টুইট একাউন্টটি রিকভার করা হয়েছে জানিয়ে মাইক্রোসফট জানায়, এ হ্যাকিংয়ের ফলে কোনো ব্যবহারকারীর তথ্যের ক্ষতি হয়নি।

এসইএ শনিবার সকালের দিকে মাইক্রোসফটের জনপ্রিয় গেইম এক্সবক্সের টুইটার একাউন্টও হ্যাক করেছিল বলে অপর একটি সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

সম্প্রতি ২০১৪ সালের  প্রথম দিনে মাইক্রোসফটের অনলাইন ইন্টারনেটভিত্তিক ভিডিও যোগাযোগের মাধ্যম স্কাইপিও হ্যাকের শিকার হয়েছিল। সেটির অফিসিয়াল টুইটার একাউন্ট ও ব্লগ সেকশন হ্যাক করেছিল একই হ্যাকার গ্রুপটি। এরপর এসব সোশ্যাল মিডিয়া থেকে এসইএ মাইক্রোসফট বিরোধী পোস্ট দেয়। পরবর্তীতে স্কাইপির টুইটার ও ব্লগের নিয়ন্ত্রণ নিয়ে নেয় মাইক্রোসফট।

– ম্যাশাবল অবলম্বনে

Related posts

*

*

Top