দেশি ওয়ার্ডপ্রেস থিম মার্কেটপ্লেস জিথিম চালু

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের শীর্ষস্থানীয় ও বিশ্বের অন্যতম জুমলা টেমপ্লেট মার্কেটপ্লেস ‘জুমশেপার’ এবার ওয়ার্ডপ্রেস থিম মার্কেটপ্লেস চালু করেছে। গত সোমবার ‘জিথিম’ নামে এই মার্কেটপ্লেস চালু করা হয়।

জুমশেপারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কাউছার আহমেদ টেক শহরকে জানান, “কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) হিসেবে এখন ওয়ার্ডপ্রেসের জয়জয়কার। আমরা এর আগে জুমলা টেমপ্লেট, এক্সটেনশন, হেলিক্স ফ্রেমওয়ার্ক নিয়ে কাজ করেছি। এটার আশানুরুপ সফলতা এসেছে। এরই পাশাপাশি সিদ্ধান্ত নিই ওয়ার্ডপ্রেস নিয়ে কাজ করার। তারই ধারাবাহিকতায় ‘জিথিম’ নামে ওয়ার্ডপ্রেস থিম মার্কেটপ্লেস চালু করা হলো”।

ZeeTheme-TechShohor

জিথিমের প্রধান লক্ষ্য হলো- মার্কেটের সর্বশেষ চাহিদা ও ইউএক্স (ইউজার এক্সপেরিয়েন্স) অনুযায়ী ওয়ার্ডপ্রেসের প্রিমিয়াম ও ফ্রি থিম প্রকাশ করা। এসব থিমের সবই রেসপনসিভ (সকল ডিভাইস ও ব্রাউজার উপযোগি)। এগুলো টুইটার বুটস্ট্রাপ ফ্রেমওয়ার্কের উপর ভিত্তি করে তৈরি করা। ওয়ার্ডপ্রেসের সবচেয়ে ভালো কোডিং মান বজায় রেখে ডেভেলপমেন্ট করা হয়েছে বলে টেক শহরকে জানান কাউছার আহমেদ।

আপাতভাবে চারটি ওয়ার্ডপ্রেস থিম দিয়ে ‘জিথিম’-এর যাত্রা শুরু হয়েছে। শিগগিরই এই তালিকায় আরও কিছু থিম যুক্ত হবে। এসব থিমের দাম ১৯ থেকে ২৯ ডলারের মধ্যে থাকছে। অন্যান্য থিম মার্কেটপ্লেসের তুলনায় অনেক কম দামে গ্রাহকরা থিম কিনতে পারবেন বলে জানান সংশ্লিষ্ঠরা। এছাড়া ফ্রি থিম তো থাকছেই!

Related posts

*

*

Top