ভারতীয় লিটল আই ল্যাবস কিনছে ফেইসবুক

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইলের মাধ্যমে ব্যবসায়ের আয় বাড়াতে ভারতীয় টুল নির্মাতা প্রতিষ্ঠান ‘লিটল আই ল্যাবস’ কিনছে ফেইসবুক। ‘লিটল আই’ হলো এমনই একটা টুল যা অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপারদের তৈরিকৃত অ্যাপের বিশ্লেষণ ও পরিবর্ধনে সহায়তা করে।

এই প্রথম ভারতের কোনো প্রতিষ্ঠান কিনছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি। তবে কি পরিমান অর্থের বিনিময়ে লিটল আই ল্যাবস ফেইসবুকের কাছে বিক্রি হচ্ছে সেটি সম্পর্কে কিছু জানায়নি সংশ্লিষ্ঠরা। বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে, এটির পরিমান ১৫ মিলিয়ন ডলারের মতো হতে পারে। এ বিষয়ে ফেইসবুকে একজন মুখপাত্র সংবাদমাধ্যম রাউটারকে জানায়, কোম্পানি আপাতভাবে এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নয়।

facebook-acquires-little-eye-labs-TechShohor

তবে ফেইসবুকের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার সুব্বু সুবরামানিয়ান বলেন, লিটল আই ল্যাবস ফেইসবুককে অ্যান্ড্রয়েড কোডের উপর ভিত্তি করে ব্যবহারবান্ধব, উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন অ্যাপ তৈরিতে সহায়তা করবে।

এর মাধ্যমে ভারতের ইন্টারনেট নির্ভর উদ্যোগ আরও উৎসাহিত হবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা।

ব্যাঙ্গালোর ভিত্তিক লিটল আই ল্যাবস টিম ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে ফেইসবুকের সদরদপ্তরে স্থানান্তরিত হবে বলে জানানো হয়েছে। এ বিষয়ে লিটল আই ল্যাবস জানায়, গতবছরের এপ্রিলে আমরা অ্যান্ড্রয়েডের জন্য লিটল আই অ্যাপটি তৈরি করি। তারপর থেকেই আমাদের অনেক অ্যান্ড্রয়েড ডেভেলপার এটির উন্নয়নে কাজ করে যাচ্ছে। এক বছরের পুরাতন এই প্রতিষ্ঠানটি জিএসএফ ও ভেঞ্চারইস্ট টেনেট ফান্ডে প্রতিষ্ঠিত হয়।

– রাউটার অবলম্বনে

Related posts

*

*

Top