Maintance

দেশে অনলাইন পেমেন্ট সেবা ট্রান্সপের অানুষ্ঠানিক যাত্রা

প্রকাশঃ ৮:৩৯ অপরাহ্ন, জানুয়ারি ১৭, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৯ অপরাহ্ন, জানুয়ারি ১৭, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের অন্যতম অনলাইন পেমেন্ট সেবা ‘ট্রান্সপে’ বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

গ্লোবাল অর্থ লেনদেন এবং ক্রস বর্ডার পেমেন্ট প্রতিষ্ঠান ট্রান্সফার্স্টের একটি উদ্যোগ ট্রান্সপে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ভিত্তিক ট্রান্সপে বিজনেস টু বিজনেস, বিজনেস টু পার্টনারস পেমেন্ট সেবা দিচ্ছে।

সম্প্রতি রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ট্রান্সপের দেশে ট্রান্সপের আনুষ্ঠানিক যাত্রা শুরুর ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে ট্রান্সফাস্টের এশিয়া, আফ্রিকা এবং ইউরোপ অঞ্চলের পরিচালক সামির বিদ্যাৎ, ট্রান্সপে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাবিলা খুরশিদ বিভিন্ন ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ট্রান্সপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সামিষ কুমার বাংলাদেশের বিভিন্ন ব্যাংক সহযোগিদের সঙ্গে বিশ্বব্যাপী পেমেন্টের সহজ পদ্ধতির বিষয়গুলো আলোচনা করেন।

transpay

সামিষ কুমার বলেন, ট্রান্সপে আন্তর্জাতিকভাবেই পেমেন্ট পদ্ধতি সেবার মধ্যে শীর্ষে রয়েছে। বিশেষ করে গ্লোবাল মার্কেটপ্লেস এবং ফ্রিল্যান্সারদের অর্জিত অর্থ সহজে প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করতে বিশেষ সহায়তা করতে পারে ট্রান্সপে। বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য শক্তিশালী পেমেন্ট সেবা নিশ্চিত করবে ট্রান্সপে।

সামিষ কুমার জানান, বাংলাদেশের ফ্রিল্যান্সাররা যাতে দেশের ৬০টি স্থানীয় ব্যাংক থেকে নিজের কাজের অর্থ সরাসরি তুলতে পারেন তার সম্পূর্ণ ব্যবস্থা আছে ট্রান্সপে সেবায়।

বাংলাদেশের ফ্রিল্যান্সারদের প্রশংসা করে সামিষ কুমার বলেন, আপওয়ার্ক অনলাইন ওয়ার্ক রিপোর্টের তথ্য অনুযায়ী বাংলাদেশ আন্তর্জাতিক ভাবে ফ্রিল্যান্সিংয়ে শীর্ষ দশ দেশের মধ্যে একটি। এ দেশে প্রায় পাঁচ লাখ ৫০ হাজার ফ্রিল্যান্সার কাজ করছেন অ্যাফিলিয়েট মার্কেটিং, ওয়েব ডেভলপারস, গ্রাফিকস ডিজাইনসহ বিভিন্ন বিষয়ে।

ট্রান্সপের কান্ট্রি ম্যানেজার নাবিলা খুরশিদ বলেন, বাংলাদেশ ফ্রিল্যান্সিংয়ের অন্যতম বাজার হওয়ায় ডেডিকেটেড অপারেশন এবং গ্রাহকসেবা নিশ্চিত করতে দক্ষ সাপোর্ট টিম ফ্রিল্যান্সারদের যেকোন ধরণের সেবা দিতে পাশে থাকবে।

উল্লেখ্য, ট্রান্সপের মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যায়। যেকোনো ফ্রিল্যান্সার অথবা প্রতিষ্ঠান যাদের বাংলাদেশের বাইরে থেকে টাকা আসে তারা ট্রান্সপের ওয়েবসাইটে গিয়ে বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/