HP Banner
Maintance

ছুটির দিনে জমজমাট গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা

প্রকাশঃ জানুয়ারি ৮, ২০১৬, ১০:০৩ - আপডেটঃ জানুয়ারি ৮, ২০১৬, ১০:০৩

smarthpone-tab-techshohor
Symphony 2018

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুক্রবার গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলার দ্বিতীয় দিন।সকাল ১০টায় মেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই দর্শনার্থীদের টিকিটের জন্য লাইন ধরতে হয়।তবে জুম্মার নামাজের জন্য দুপুরের দিকে সেই ভিড় কিছুটা কমে আসে।

তবে দৃশ্যপট বদলাতে দেরি লাগে না। দুপুরের পর পরই টিকিট বুথের সামনে লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হতে থাকে। টিকিট না কেটে অনেকে টেকশহর ডটকমের অ্যানড্রয়েড মোবাইল অ্যাপ্লিকেশন (অ্যাপ)ডাউনলোড করেও বিনামূল্যে মেলায় প্রবেশ করেছেন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ার পরিবার নিয়ে আসা মানুষের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো।

_MG_3742

এর মধ্যে অনেক শিশু দর্শনার্থী দেখা গেছে যারা বাবা-মায়ের সঙ্গে এসে স্মার্টফোন ও ট্যাব কিনেছে। আর তরুণ-তরুণীদের মেলায় অংশগ্রহণের চিত্র ছিল বরাবরা মতোই চোখে পড়ার মতো।

সুবর্ণা সীমা নামের এক তরুণ দর্শনাথরঈ জানান, তিনি পরিবারের সঙ্গে মেলায় এসেছেন এবং একটি স্মার্টফোন কিনেছেন। স্মার্টফোনে মূল্যছাড়ও পেয়েছেন তিনি।

দেলোয়ার আহমেদ রুপম নামের শাহবাগ থেকে মেলায় আসা এক ক্রেতা বলেন, মেলায় এসে একটি ট্যাব কিনেছি। অবশ্য অন্য সময়ের চেয়ে কিছুটা কম দামে কেনা গেল।

শিশু ক্রেতা উমাইলা মূসা গেইম খেলার জন্য একটি ট্যাব কিনেছেন। তার মা হুমাইরা জান্নাত বলেন, অনেকদিন ধরেই ও (মূসা) গেইম খেলার জন্য ট্যাব কেনার বায়না ধরেছিল। আজকে ছুটির দিন হওয়ার আর এই স্মার্টফোন মেলা সেই সুযোগটা করে দিয়েছে।

স্মার্টফোন ও ট্যাব মেলার দ্বিতীয় দিনেও বিভিন্ন ব্র্যান্ড দিয়েছে নানা অফার আর মূল্যছাড়।

মেলা উপলক্ষে স্যামসাং দিচ্ছে স্বপ্নপূরণ অফার। স্যামসাংয়ের একটি স্মার্টফোন কিনে বনে যেতে পারেন গাড়ির মালিক, পেতে পারেন এলইডি টেলিভিশন। শুধু তাই নয়, থাকছে নগদ ৫০০ থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। আরও রয়েছে প্রতিটি হ্যান্ডসেটের সঙ্গে আকর্ষণীয় উপহার।

আন্তর্জাতিক বাজারে আলোড়ন তোলা আসুসের জেনফোন ডিলাক্স মডেলের হ্যান্ডসেটটি স্মার্টফোন ও ট্যাব মেলায়ও ক্রেতা-দর্শনার্থীদের নজর কেড়েছে। সঙ্গে পাওয়া যাচ্ছে এক বছরের অফিসিয়াল সার্ভিস ওয়ারেন্টি।

স্মার্টফোন মেলার শুরুতেই ভিড় জমেছে গ্যাজেট গ্যাং সেভেনের মিনি প্যাভিলিয়নে। ক্রেতা দর্শনার্থীর নজর কেড়েছে ‘বেসম্ভব’ অফার। যেখানে মূল্যছাড় দিচ্ছে চার হাজার টাকা পর্যন্ত।

মেলায় লেনোভো ট্যাব কিনলেই মিলছে আকর্ষণীয় টি শার্ট ও তিন থেকে সাত হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড়। স্লোগান দিয়ে এসব ছাড়ের কথা দর্শনার্থীদেরকে জানান দিচ্ছে স্টলটির বিক্রয় কর্মীরা।

এই শীতে স্মার্টফোন ও ট্যাবের মেলায় ক্রেতাদের গরমের অনুভূতি দিচ্ছে ওকাপিয়া মোবাইল। বেশ কয়েকটি হ্যান্ডসেটে সর্বোচ্চ দুই হাজার ২০০ টাকা মূল্যছাড় আর ৫০০ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে তারা।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা পঞ্চম প্রদর্শনী। মেলার টাইটেল স্পন্সর হিসেবে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে এলিট, হুয়াওয়ে, স্যামসাং ও সিম্ফনি।

মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। স্যামসাং, সিম্ফনি, হুয়াওয়ে, এলিট, হেলিও, স্টাইলাস, গোল্ডবার্গ, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, শাওমি, গ্যাজেট গ্যাং সেভেনসহ বিভিন্ন ব্র্যান্ড এতে অংশগ্রহণ করেছে।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘এসটিই কুইজ কনটেস্ট ২০১৬’ নামক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা স্যামসাং, আসুস জেনফোন ২, এলিট মোবাইল ও হুয়াওয়ের পক্ষ থেকে স্মার্টফোন জিতে নিতে পারবেন।

প্রদর্শনীর সব আপডেট আইসিটি ও টেলিকম বিষয়ক দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম –এ পাওয়া যাচ্ছে। মেলার সহযোগী হিসেবে আছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও এবং টেকশহরডটকম। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

*

*

সর্বাধিক পঠিত