Maintance

ম্যারাথনের পথ দেখাবে ‘রান বাংলাদেশ’ অ্যাপ

প্রকাশঃ ৬:৩৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৩, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৬ অপরাহ্ন, ডিসেম্বর ১৩, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘রান বাংলাদেশ’ নামের একটি মোবাইল অ্যাপ্লিকেশন উন্মোচন করেছে এভারেস্ট একাডেমি। শনিবার দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য ‘নীলসারগ গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথন’ উপলক্ষে অ্যাপটি উন্মোচন করা হয়েছে।

১৬ জানুয়ারি বান্দরবনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে স্কাই ম্যারাথন। এই ম্যারাথনে অংশগ্রহণকারী দৌড়বিদদের সহজে গন্তব্যে পৌঁছে দিতে সাহায্য করবে রান বাংলাদেশ।

বান্দরবন-রুমা সড়কের ওয়াই জংশনের কাছ থেকে শুরু হয়ে ২১.১ কিলোমিটারের এই স্কাই ম্যারাথন শেষ হবে বান্দরবন স্টেডিয়ামে গিয়ে।

run bangladesh

আর অ্যাপটির সাহায্যে গন্তব্যে পৌঁছানোর নির্দেশনা পাওয়া যাবে। অ্যাপটিতে ওই এলাকার দর্শনীয় স্থানও সংযোজন করা হয়েছে। এছাড়া অ্যাপটির বিভিন্ন ফিচারে থাকছে কে কত দূরত্ব পেরোলো, কার কত দূরত্ব বাকি, রানারের কতটুকু শক্তি ব্যয় হচ্ছে, দৌড়ের গতি কত, সর্বোচ্চ ও সর্বনিম্ন গতি ইত্যাদি জানা যাবে।

শনিবার বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) অফিসে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ্জামান খান কবির।

বিশেষ অতিথি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার, বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/