নভেম্বরে জাপানে বাংলাদেশ আইটি ইভেন্ট

প্রকাশঃ ১২:৪০ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪০ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৩

টেক শহর : আগামী ১৫ নভেম্বর জাপানের টোকিওতে অবস্থিত শেরাটন মিয়াকো হোটেলে ‘বাংলাদেশ আইটি ইভেন্ট’ আয়োজিত হবে। জাপানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের সম্ভাবনাময় তথ্য প্রযুক্তি শিল্প সম্পর্কে আগ্রহ সৃষ্টি করা এবং জাপানের আইটি উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করার লক্ষ্যে এই আয়োজন করা হচ্ছে।  এতে প্রায় ১০০ জন জাপানী আইটি উদ্যোক্তা উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে। একই সাথে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এ উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন  জাপানে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

সম্প্রতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যালয়ে বেসিস সভাপতি শামীম আহসানের সাথে সাক্ষাতকালে এসব তথ্য জানান তিনি। এসময় তারা  অনুষ্ঠানের প্রস্তুতি ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে এ বৈঠকে পারস্পরিক আলোচনা হয়। রাষ্ট্রদূতের আমন্ত্রণে বেসিস সভাপতি শামীম আহসান জাপানে অনুষ্ঠেয় এ অনুষ্ঠানে বাংলাদেশের আইটি শিল্পের বর্তমান অবস্থা ও ভবিষ্যত সম্ভাবনা বিষয়ে বক্তব্য রাখবেন।

বেসিস সভাপতি শামীম আহসান জাপানে বাংলাদেশের আইটি শিল্পকে পরিচিত করানোর এ সময়োপযোগী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং এজন্য রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনকে আন্তরিক ধন্যবাদ জানান। এ অনুষ্ঠানের মাধ্যমে জাপান ও বাংলাদেশের মধ্যে সফ্টওয়্যার ও আইটি খাতে ব্যবসার নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে তারা একমত পোষণ করেন। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসিস-এর সচিব হাশিম আহম্মদ।

*

*