Maintance

ই-কমার্সে ইবিএলের অনলাইন পেমেন্ট সেবা

প্রকাশঃ ৫:৫৭ অপরাহ্ন, নভেম্বর ২৮, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৭ অপরাহ্ন, নভেম্বর ২৮, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইন কেনাকাটায় নতুন পেমেন্ট সেবা এনেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড(ইবিএল)।

শনিবার ‘ইবিএল স্কাইপে’ নামে এই অনলাইন পেমেন্ট গেটওয়ে সেবা চালু করে ব্যাংকটি। এতে যুক্ত রয়েছে মাস্টারকার্ড।

রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে ব্যাংকটির এই সেবার উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান।

EBL

এসময় উপস্থিত ছিলেন মাস্টারকার্ড ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার নির্বাহী পরিচালক বিকাশ ভার্মা এবং ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আলী রেজা ইফতেখার।

অনুষ্ঠানে ‘বাংলাদেশে ই-কমার্স : সাম্প্রতিক প্রবণতা ও সম্ভাবনা’ নিয়ে একটি প্রবন্ধ পাঠ করেন বেসিস ই-কমার্স অ্যালায়েন্সের আহবায়ক ও আজকের ডিলের চেয়ারম্যান ফাহিম মাশরুর।

ইবিএল জানায়, এই অনলাইন পেমেন্ট সেবার ফলে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের গ্রাহকদের সহজ, নিরাপদ, সুরক্ষিত ও সুবিধাজনক উপায়ে অনলাইনে বিভিন্ন পণ্য ও সেবা কেনাকাটার সুযোগ দিতে পারবেন।

শামীম আহসান বলেন, দেশের ই-কমার্স খাতকে সমৃদ্ধ করতে অনলাইন পেমেন্ট সেবার বিকল্প নেই। এর মধ্য দিয়ে ক্রেতারা খুব সহজে পণ্য কিনে টাকা পরিশোধ করতে পারবেন।

বিকাশ ভার্মা বলেন, মাস্টারকার্ড সবসময় সর্বোচ্চ নিরাপত্তা ও গোপনীয়তার নিশ্চয়তা দেয়। আর লেনদেনেও করা যায় খুব সহজেই।

ইবিএলের এমডি ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, দেশের প্রথম ব্যাংক হিসেবে মাস্টারকার্ডের অনলাইন পেমেন্ট গেটওয়ে সার্ভিসকেন্দ্রিক স্কাইপে সেবাটি চালু করতে পেরে ইবিএল অত্যন্ত গর্বিত। এর ফলে আমরা ব্যবসায়িক প্রতিষ্ঠান ও গ্রাহকদের অনলাইনে লেনদেনের সবচেয়ে উপযোগী ও নিরাপদ সেবা দিতে পারবো।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/